সাকা যুদ্ধাপরাধ করেনি, সব ফটোশপ : খালেদা জিয়া

ফাঁসির দন্ডপ্রাপ্ত ব্রাদারফাকার সাকা

ফাঁসির দন্ডপ্রাপ্ত ব্রাদারফাকার সাকা

নিজস্ব প্রতিবেদক :

গণহত্যাসহ বিভিন্ন মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সালাউদ্দিন কাদের ওরফে সাকা চৌধুরীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দিয়েছে ট্রাইব্যুনাল ১ এর বিচারকগণ।

বেগম খালেদা জিয়া ঘুমোচ্ছিলেন। রায় ঘোষনার পর দৈনিক মগবাজার সম্পাদকের ফোনে তার ঘুম ভাঙ্গে। আদালতের রায় জানার পর বেগম জিয়া বলেন, “সাকা যুদ্ধাপরাধ করেনি, সব ফটোশপ। সে আমার উপদেষ্টা, আমি জানি তার সবকিছু ফটোশপে তৈরি।”

দৈনিক মগবাজার সম্পাদককে ধমক দিয়ে তিনি বলেন, “চুপ থাকেন! আমার উপদেষ্টা, আমি জানি। সে যে হাত দিয়ে গণহত্যা করেছে, সে হাত ফটোশপে বানানো। সে যে বন্দুক দিয়ে গুলি করেছে, সে বন্দুক ফটোশপে বানানো। আদালতে যে জিহ্বা দিয়ে ভেংচি কেটেছে, সে জিহ্বাও ফটোশপের। তার এভরিথিং ফটোশপ, এভরিথিং!”

কিন্তু ম্যাডাম, আপনিতো ফটোশপের না, তাহলে ম্যাচ করলেন কিভাবে? এ প্রশ্নের জবাবে বেগম জিয়া বলেন, “আমার ব্যাপারে আপনার কোন ধারনাই নাই। সোনা দানা, দামী গহনা…”

সাকার রায়ের ব্যাপারে নেত্রীর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি ব্যারিস্টার মওদুদের সাথে যোগাযোগের পরামর্শ দিয়ে ঘুমিয়ে পড়েন। তারপর এই প্রতিবেদক ফোন করেন ব্যারিস্টার মওদুদকে। প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, “রতিক্রিয়া? হোয়াট’স ননসেন্স!! আমি সাকার ব্রাদার না। তার সাথে আমার কোন রতিক্রিয়া নেই।”

শেষ পর্যন্ত সাকার রায়ের প্রেক্ষিতে বিএনপির প্রতিক্রিয়া জানা যায়নি। নাম প্রকাশে অনিচ্ছুক মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তার সাথেও সাকার কোন রত্রিক্রিয়া নেই। একই দাবি করেন, বিএনপি নেতা এমকে আনোয়ার।

অপরদিকে সকাল থেকে মীর মোহাম্মদ নাসির উদ্দিন, আবদুল্লাহ আল নোমান, আমীর খসরু মাহমুদের কোন খোঁজ নেই। এই তিনজন সাকা চৌধুরীর ব্রাদার কিনা, এ ব্যাপারে কেউ মুখ খুলছে না।

3 Comments to “সাকা যুদ্ধাপরাধ করেনি, সব ফটোশপ : খালেদা জিয়া”

  1. nam prokashe onisuk mirja fukrul hoi kemne?

    Like

  2. Ame natadar acharone kosto palam…..

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: