পরিবেশ পরীক্ষা করতে বুয়েটে যাবে বিএনপি

পরিবেশ ভালো না হলে তারেক দেশে ফিরবেন না

পরিবেশ ভালো না হলে তারেক দেশে ফিরবেন না

নিজস্ব প্রতিবেদক ::

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরে আসার জন্য উদগ্রীব হয়ে আছেন। সুদীর্ঘ পাঁচ বছর ধরে লন্ডনে নির্বাসনে আছেন সাবেক মুক্তিযোদ্ধা, স্বৈর শাসক জিয়াউর রহমান ও বর্তমান বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া’র বড় ছেলে। এর আগে সেনা সমর্থিত ফখরুদ্দিন সরকার তারেক রহমানের মেরুদন্ডের নব্বই পার্সেন্ট ভেঙে দেয়। বাকি দশ পার্সেন্ট মেরুদন্ড নিয়ে কোনমতে লন্ডন পালিয়ে যান তিনি। এখন আবার দেশে ফিরে আসতে চান।

কিন্তু দেশের পরিবেশের অবস্থা ভালো না। এই প্রেক্ষিতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বললেন তারেককে ফিরিয়ে আনার জন্য পরিবেশ সৃষ্টির যাবতীয় দায় দায়িত্ব সরকারের উপর বর্তায়। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, “পরিবেশ ঠিক করুন, তারেক আসবে।” সরকার বললো দেশের পরিবেশ এখন ভালো, তাকে আসতে বলুন। দুদু বললেন, “না, পরিবেশে কার্বন ডাই অক্সাইড নিঃসরণের হার অনেক বেশি।” সরকার বললো এটা ভুল তথ্য। নগরের আকাশে বাতাসে অক্সিজেনের ছড়াছড়ি। এরপরই দুদু উত্তেজিত হয়ে যান। উত্তেজিত হয়ে পরিবেশ পরীক্ষা করার জন্য বুয়েটে যাওয়ার হুমকী দেন। এ নিয়ে সরকারের মাঝে তীব্র আতংক বিরাজ করছে।

বিএনপি যখন তখন বুয়েটে চলে যেতে পারে। এরই মধ্যে পরিবেশের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা হাতে পেয়ে শামসুজ্জামান দুদু কান্নায় ভেঙে পড়েন। পরিবেশের অবস্থা খুবই খারাপ। এমন পরিবেশে তারেক রহমান যদি দেশে ফিরে আসেন, তাহলে পাছার এক ইঞ্চি চামড়াও অবশিষ্ট থাকবে না, সব উচ্ছেদ হয়ে যাবে।

এ সময় সরকারের তীব্র সমালোচনা করেন তিনি। দুদু বলেন, “আমাদের সরকারের সময় তারেক মামুনদের মত তরুণ প্রজন্ম চোখে সানগ্লাস লাগিয়ে কোমর ঝাঁকিয়ে পাছা দুলিয়ে টেকনাফ থেকে তেতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া ঘুরে বেড়িয়েছে। পরিবেশ এত ভালো ছিলো! সেই ভালো পরিবেশ নিয়ে এই বাকশালী সরকার ছিনিমিনি খেলেছে। পরিবেশকে খারাপ করে দিয়েছে, নষ্ট করে দিয়েছে। এখন পরিবেশ ডাইল খায়, গাঁজা খায়, ডিস্কোতে যায়, গভীর রাতে ঘরে ফিরে, নারীদেরকে বাবু দেয়।”

দেশের পরিবেশবাদী সংগঠনগুলোকে রাজপথে নামার অনুরোধ করেন দুদু। দুদু মনে করেন এখন যদি পরিবেশবাদী সংগঠনগুলো তারেকের জন্য পরিবেশ ভালো করার কাজে হাঁটু পরিমান পানিতে না নামে, তাহলে বিএনপি ক্ষমতায় আসলে এসব পরিবেশবাদীদের পাছার ছামড়া তুলতে তারেক রহমান গলা পরিমান পানিতে নামবেন। সুতরাং পরিবেশ ভালো করা সবার নৈতিক দায়িত্ব।

3 Comments to “পরিবেশ পরীক্ষা করতে বুয়েটে যাবে বিএনপি”

  1. দুদু দুদু

    Like

  2. ভাই পাছা শব্দটা ব্যবহার না করতে পারতেন,
    কৌতুক মানেই অশালীনতা নয়.

    Like

  3. আরো আপডেট পোস্ট চাই…. নিজেই সংবাদ পোস্ট করতে চাই। আমি িএকজন সাংবাদিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ি। আমি এই স্বনামধন্য পত্রিকাটির সম্পদক বরাবর এই আবেদন জানানলাম। আশা করি পথ বাতলিয়ে দিবেন…

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: