এই জিয়া সেই জিয়া নহে – মওদুদ আহমেদ

ব্যারিস্টার মওদুদ

ব্যারিস্টার মওদুদ

নিজস্ব প্রতিবেদক ::

“কোর্ট মেইক অ্যা লিটল মিসটেক” বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন “কর্ণেল তাহের হত্যা মামলার রায়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে মূল পরিকল্পনাকারী হিসেবে সাব্যস্ত করা হয়। এবং বলা হয় শহীদ জিয়া ঠান্ডা মাথায় কর্ণেল তাহেরকে হত্যা করেন। কিন্তু এই জিয়া কি সেই জিয়া? না, এই জিয়া সেই জিয়া নহে!”

ইতিহাসের আলোচিত কর্ণেল তাহের হত্যা মামলার রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ব্যারিস্টার মওদুদ আরো বলেন, “কর্ণেল তাহেরকে হত্যা করেছেন সামরিক পোশাক পরিহিত জিয়াউর রহমান। আর দেশের মানুষ ভালোবাসে মাথায় ক্যাপ, সাদা গেঞ্জি, হাঁটু পরিমান তোলা প্যান্ট ও কোদাল হাতের শহীদ জিয়াকে। দুইটা আলাদা বিষয়কে আদালত গুলিয়ে ফেলেছেন।”

এভাবে গুলিয়ে ফেলার ফলে আপনারা কোন রকম মাইন্ড করছেন কিনা, জানতে চাইলে বর্ষীয়ান এ আইনজীবী বলেন, “মাইন্ড করার কী আছে! আমরা ক্ষমতায় আসলে আমাদের নেতা তারেক রহমান আদালতের ভুল শুধরে দিবেন।”

তিনি বলেন, “আবদুল কাদের আর কাদের মোল্লা যেমন এক নয়, সালাউদ্দিন আর সাকা যেমন এক নয়, দেলোয়ার আর সাঈদী যেমন এক নয়, মওদুদ আর ইবলিশের নুনু যেমন এক নয়, ঠিক তেমনি জিয়াউর রহমান আর শহীদ জিয়াও এক নয়।”

আদালতের এ রায়ে বিএনপির ভাবমূর্তি ক্ষতিগ্রস্থ হবে কিনা, প্রশ্ন করলে মওদুদ বলেন, “হা হা হা, আপনি ব্যারিস্টার মওদুদকে এই প্রশ্ন করছেন!? হো হো হো!” তারপর তিনি অনর্গল হাসতে থাকেন। ঘন্টাখানেক অপেক্ষা করার পরও হাসি থামছে না দেখে আর কোন প্রশ্ন না করে সাংবাদিকরা চলে আসেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি তখনো হাসছেন।

One Comment to “এই জিয়া সেই জিয়া নহে – মওদুদ আহমেদ”

  1. Need an English version of this online mag.

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: