তিনি আমার বড় ভাই, আমি তার চুদির ভাই – মতিউর রহমান

ছবিতে - (বাঁ থেকে) বড় ভাই ও চুদির ভাই

ছবিতে – (বাঁ থেকে) বড় ভাই ও চুদির ভাই

নিজস্ব প্রতিবেদক ::

দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান বলেছেন, কারারুদ্ধ দৈনিক আমার দেশ এর সম্পাদক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আলহাজ্ব হযরত মাওলানা সাইমুদ্দিন মোহাম্মদ মাহমুদুর রহমান আলী খান ইসলামাবাদী সম্পর্কে তার বড় ভাই হন। আর তিনি এ সম্পাদকের দূর সম্পর্কের চুদির ভাই হন।

মতিউর রহমান বলেন, “তিনি আমার বড় ভাই, আমি তার চুদির ভাই।”

সাংবাদিকদের সামনে মতিউর রহমান বলেন, “আজ আপনাদের সামনে এক চুদির ভাই তার বড় ভাইয়ের মুক্তি দাবি করছে।” এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

দৈনিক মগবাজারের এক প্রশ্নের জবাবে বড় ভাইকে নিয়ে তিনি বলেন, “বড় ভাই ছোটবেলা থেকে দাঙ্গা লাগাতেন। আমাদের বাবা বড় ভাইয়ের জন্য আলাদা ঘর করে দিয়েছিলেন। তিনি সেখানে গিয়ে দাঙ্গা লাগাতেন।  আমি বড় হওয়ার পর আমাকেও লাগানোর সুযোগ দিতেন। কিছুদিন আগে কাওরান বাজারে বসে শিবিরের ছোট ছোট মাসুম বাচ্চাদের সাথে দাঙ্গা লাগানোর সময় পুলিশ তাকে অমানুষিকভাবে গ্রেফতার করে নিয়ে যায়। আমি তখন অন দ্য ওয়ে ছিলাম। পরে না লাগিয়ে বাড়ি ফিরে যাই। বড় ভাইকে নিয়ে যায় থানায়।”

এ সময় তিনি হাউমাউ করে কান্নাকাটি শুরু করেন। কোনমতে কান্না সামলে মতিউর রহমান বলেন, “পাকিস্তানে যে সময় গণগন্ত্র প্রতিষ্ঠিত হলো, সে সময় আমাদের দেশে সামান্য দাঙ্গা লাগানোর জন্য একজন সম্পাদককে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়! দেশের একজন সম্মানিত নাগরিক একটু দাঙ্গাও লাগাতে পারবে না‍! আমরা বিস্মিত, আমরা বাকরুদ্ধ।”

চুদির ভাই বলেন, “জানি না বড় ভাই আর কখনো দাঙ্গা লাগাতে পারবেন কিনা। আজ আমার বড় ভাই জেলে আর আমি চুদির ভাই বাইরে একা একা দাঙ্গা লাগানোর চেষ্টা করি। কিন্তু ঠিকমত লাগাইতে পারি না। কেন পারি না?”

গত সংসদ নির্বাচনের মত এবারও কারো দালালি করবেন কিনা, এমন এক প্রশ্নের জবাবে মতিউর রহমান বলেন, “গতবার করেছি আর্মির দালালি, এবার করবো জামায়াতে ইসলামীর দালালি। নির্বাচনে জামায়াত জিতবে না, এটা আমি জানি। গতবারের নির্বাচনে যেমন আর্মি জিতেনি।”

তাহলে দালালি করে লাভ কী? প্রশ্ন করলে তিনি বলেন, “আমি দালাল, তাই দালালি করি। দালালি করতে আমার ভালো লাগে। গতবারের মত এবারও নির্বাচনে আওয়ামী লীগ জিতলে শেখ হাসিনাকে স্যরি বলে নিবো। স্যরি বলতেও আমার ভালো লাগে।”

3 Comments to “তিনি আমার বড় ভাই, আমি তার চুদির ভাই – মতিউর রহমান”

  1. দৈনিক চুদুর বুদুর
    (সম্পাদিকীয়)
    দেশের ১৫ টা কুত্তার বাচ্চা একটা কুত্তার মুক্তি চায়,
    দেশের ১৫ টা মাদারচুদ একটা মাদারচুদ এর মুক্তি চায়,
    দেশর ১৫ টি খানকির পুত একটা খানকির পুতের মুক্তি চায় ,
    দেশর ১৫ টি চুতমারানি একটা চুতমারানির মুক্তি চায়
    মানে কি? অর্থ কি ? কারণ কি ?
    হা হা হা হা হা জানি না !! সব জানে ১৫+১ = ১৬পান্দক !! মানে সম্পাদক !! মানে ……………..!!

    Like

  2. Tui sala asol ea magir pola o cudir bai

    Like

  3. Olpo kisukkhon Nongra dastbin’r somapdok Bejonma’r lekha porlam. Poshu’rao j likhe, manush hisabe lojjito. @admin, please keep yourself on human way, if you mean yourself as Human.

    Like

Leave a Reply

