বিএসএফ দাঁড়িয়ে দুঃখ প্রকাশ করেছে

ভারত বসে বসে দু:খ প্রকাশ করছে |ছবি-দৈনিক মগবাজার

ভারত বসে বসে দু:খ প্রকাশ করছে | ফাইল ফটো

সীমান্ত প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বাংলাদেশি নাগরিককে হত্যার দায় কাধে নিয়ে দুঃখ প্রকাশ করেছে বিএসএফ। আজ বিকেলে সোনা মসজিদ সীমান্তে দুঃখের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। মোড়ক উন্মোচন করেন বিএসএফ মালদা সেক্টরের মহাপরিচালক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির মহাপরিচালক আজিজুল হক।

বিএসএফ পক্ষে মালদা সেক্টরের মহাপরিচালক তার কাধ দেখিয়ে বলেন, “এই দেখেন হত্যার দায় আমার কাধের উপর। এরপর নিশ্চয় আর কথা থাকতে পারে না। আমরা হত্যা করেছি। আমরা দুঃখিত।”

উল্লেখ্য এর আগেও সীমান্তে হত্যার জন্য বসে বসে দুঃখ প্রকাশ করেছিলো ভারত। এবার করলো দাঁড়িয়ে। বিএসএফ কর্মকর্তা বিজিবি মহাপরিচালককে বলেন, “কাছে আসেন, দাঁড়িয়ে করি।”

বিজিবি মহাপরিচালকের হাতে ফুল তুলে দিয়ে ভারতের মালদা সেক্টরের ইনসপেক্টর শর্মা বলেন, “আমরা ভুল করেছি, তাই ফুল দিয়ে দুঃখ প্রকাশ করছি। আপনি ফুল নিয়ে সব ভুলে যান।”

এদিকে বিএসএফ দুঃখ প্রকাশ করার পর সারা দেশ আনন্দে ভাসছে। সন্ধ্যায় বিজয় মিছিল বের করেছে ছাত্রলীগ। ছাত্রলীগ সভাপতি নিজের উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে বলেন, “সমুদ্র জয়ের পর আমরা দুঃখ জয় করেছি। আজ পর্যন্ত বিজিবিকে কখনো দুঃখ প্রকাশ করতে হয়নি। অথচ ভারত বারবার দুঃখ প্রকাশ করছে। এ জয় বাংলাদেশের, এ জয় শেখ হাসিনার।”

বিকেল থেকে পররাষ্ট্রমন্ত্রী দিপু মনির বাসার সামনে সাংবাদিকরা ভিঁড় করে আছেন। বিএসএফ এর প্রকাশিত দুঃখ কখন নাগাদ ঢাকায় এসে পৌঁছাবে, জানতে চাইলে দিপু মনি বলেন “দুঃখ এখন বাংলাদেশের সীমান্তেই আছে। চিন্তার কোন কারণ নাই। কুয়াশার কারণে চাঁপাই থেকে আসতে একটু দেরি হবে হয়তো; কিন্তু চলে আসবে। লোক পাঠিয়েছি। ওরা ধরাধরি করে নিয়ে আসবে।”

মন্ত্রী বলেন, “এর আগেরবার ভারতের দেয়া দুঃখ বিলিবন্টনে কিছু ঝামেলা হয়েছে, আপনারা তা জানেন। এবার আমরা যথেষ্ট সচেতন। দুঃখ আমার কাছে এসে পৌঁছালে সবার মাঝে সমানভাবে বন্টন করে দেয়া হবে। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা হয়েছে।”

এদিকে দুঃখ বরণ করে নেয়ার জন্য সারাদেশের প্রস্তুতি সম্পর্কে আমাদের কাছে সংবাদ আসতে শুরু করেছে। এখন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী সবকিছু ঠিকঠাকমতো চলছে, কোথাও কোন গন্ডগোলের খবর পাওয়া যায়নি। মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে কখন তাদের দুঃখের ভাগ বুঝে পাবে।

One Comment to “বিএসএফ দাঁড়িয়ে দুঃখ প্রকাশ করেছে”

Leave a comment