ধন্যবাদ ফিরিয়ে নিলো বিএনপি

বালতিতে করে ধন্যবাদ ফিরিয়ে নিয়ে চলে যাচ্ছে মির্জা ফখরুল

রাজনৈতিক প্রতিনিধি

বাংলাদেশের সমুদ্র জয়ের পর সরকারকে দেয়া ধন্যবাদ ফিরিয়ে নিলো বিএনপি। কিছুদিন আগে মায়ানমারের সাথে সমুদ্রসীমা মামলায় বাংলাদেশ জয়লাভ করার পর বিএনপি আনুষ্ঠানিকভাবে সরকারকে ধন্যবাদ দিয়েছিলো। সরকার ধন্যবাদ নিয়েছিলো। কিন্তু এক সপ্তাহের বেশি সে ধন্যবাদ সরকার রাখতে পারলো না। বিএনপি আবার তা ফিরিয়ে নিলো।

আজ সকালে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল নিজ হাতে ধন্যবাদকে ফিরিয়ে নিয়ে চলে যান। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ধন্যবাদকে নিয়ে সিএনজি করে বিজয় স্মরণী হয়ে চন্দ্রিমা উদ্যানে যান। সেখানে ধন্যবাদ জিয়ার মাজার জিয়ারত করেন। তারপর আবার ফখরুলের সাথে ধন্যবাদ গিয়ে উঠেন সিএনজিতে। এরপর সিএনজি চলতে থাকে। সিএনজির ভেতরে মির্জা ফখরুল ধন্যবাদকে আদর করতে থাকেন। এ সময় ফখরুলের গলা জড়িয়ে ধরেন ধন্যবাদ।

বাংলা মোটরে জ্যামে পড়লে তৃষ্ণার্ত ধন্যবাদকে বেলের শরবত খাওয়ান মির্জা ফখরুল। এ ক’দিন ধন্যবাদকে ঠিকমতো খেতে দিয়েছে কিনা, ঘুমানোর সময় মশারি টাঙিয়ে দিয়েছে কিনা- এসব প্রশ্ন করতে করতে  সদর ঘাটের দিকে যাচ্ছিলেন ধন্যবাদ এবং মির্জা ফখরুল। এক পর্যায়ে ফখরুলের বুকে বিলি কাটতে কাটতে ধন্যবাদ প্রশ্ন করলেন, “আপনি কেন হঠাৎ করে আমাকে সরকারের ঘরে পাঠালেন? ওরা ভালো না!” এসময় আবেগাপ্লুত হয়ে পড়েন মির্জা ফখরুল। কোনমতে চোখের পানি কন্ট্রোল করে আর কখনো কোন কিছু না বুঝে সরকারের ঘরে না পাঠানোর অঙ্গীকার করেন। তিনি বলেন, “ওরে… আর কাঁদিস না। তোকে পাঠানোর পেছনে শুভংকরের ফাঁকি ছিলো। আর কখনো তোকে আমরা পাঠাবো না রে…!”

এক সময় সিএনজি গিয়ে থামে সদরঘাটে। এরপর ধন্যবাদকে দু’টো ললিপপ কিনে দিয়ে সাথে করে নিয়ে আসা নৌকায় উঠেন মির্জা ফখরুল। নৌকা চলতে থাকে কাংখিত গন্তব্যে। বুড়িগঙ্গার বুকে মির্জা ফখরুল লগি চালাচ্ছেন, আর ঘরের ছেলে ধন্যবাদ ঘরে যাচ্ছেন। পেছনে পড়ে রইলো দু:সহ একটা সপ্তাহ!

4 Comments to “ধন্যবাদ ফিরিয়ে নিলো বিএনপি”

  1. জানা গেছে বিএনপির দেয়া ফরমালিনযুক্ত কৃত্তিম ধন্যবাদ গ্রহণ করার পর আওয়ামীলীগ কঠিন বিষক্রিয়ায় আক্রান্ত হয়। পরে এটেম্প টু মার্ডার কেসে ফেঁসে যাবার ভয়ে বিএনপি নিজেই তাদের ধন্যবাদ ফিরিয়ে নিয়েছে।

    Like

  2. হাহাপগে!

    Like

  3. হাহামগে। পিক চ্রম।

    Like

  4. nana eita vua khabor. picture er sathe ghatonar mil nai. chobite naukate kore nie jasse are new e cng kore nie jaoar kotha ase.

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: