এক জিয়া লোকান্তরে, লক্ষ জিয়া টাই পরে

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান

নিজস্ব প্রতিনিধি

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে খালেদা জিয়ার ডান হাতে আসতে বললেন বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার কাকরাইলে ইনিস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে স্বেচ্ছাসেবক দলের এক আলোচনা সভায় বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল বলেন, “পত্রিকায় দেখলাম, বর্তমান অবস্থা দেখে এরশাদ সাহেব বলেছেন, তিনি চতুর্দিকে অন্ধকার দেখছেন। তাই এরশাদ সাহেবকে বলব অনেকতো রাজনীতি করলেন, এবার ডেসটিনি করুন। খালেদা জিয়ার রাইট হ্যান্ডে নাম লেখান। আপনি নাম লেখালে ম্যাডামের এক সাইকেল পূর্ণ হবে।”

মির্জা ফখরুল বলেন, “ম্যাডামও আগে চোখে অন্ধকার দেখতেন। ডেসটিনির সদস্য হয়ে তিনি রঙিন চশমা কিনেন। এখন আলো দেখেন। আপনিও আলোর পথে আসুন। ডান পাশে আসুন। বসুন। থাকুন।” সরকারের বিদ্যুত ব্যবস্থাপনার সমালোচনা করে তিনি বলেন, “কুইক রেন্টাল নতুন ব্র্যান্ড। অনেকে চেনেও না। ডেসটিনির বিদ্যুত চমৎকার। মানে ভালো, দামে কম। ব্যবহারে সাশ্রয়ী।”

ডেসটিনি নিয়ে বাংলাদেশ ব্যাংক বাড়াবাড়ি করছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, “এ দেশ থেকে জামায়াতকে উচ্ছেদ করা যায়নি, শহীদ জিয়াকে উচ্ছেদ করা যায়নি, ডেসটিনিকেও উচ্ছেদ করা যাবে না।” এ সময় তিনি “এক জিয়া লোকান্তরে, লক্ষ জিয়া টাই পরে ” বলে স্লোগান দেন। স্লোগান দিতে দিতে তিনি প্যান্টের বেল্ট ও বোতাম চেক করেন। এ সময় বিড়বিড় করে বলেন, “দেলোয়ার ভাইয়ের কথা আমরা ভুলে যাইনি, কখনো ভুলবো না।”

আলোচনা সভায় বক্তারা টাই’কে মুজিব কোটের প্রতিদ্বন্ধী হিসেবে দাবি করেন এবং মুজিব পরিবারের কাউকে টাই পরতে নিষেধ করেন। নেতারা বলেন, “আমরা মুজিব কোট পরবো না, আপনারা টাই পরবেন না। টাই একটি জাতীয়তাবাদী পোশাক। জিয়াউর রহমান টাই পরতেন।”

5 Comments to “এক জিয়া লোকান্তরে, লক্ষ জিয়া টাই পরে”

  1. দেলোয়ার ভাইয়ের কথা আমি ভুলে যাইনি, কখনো ভুলবো না।ভুলতে পারবো না 😀

    Like

  2. Its remarkable in favor of me to have a website, which is valuable for my knowledge. thanks admin

    Like

  3. এত দিন পর বুঝলাম ক্যন উনারা টাই নিয়া এত টানাটানি করত। কিন্তু খটকা লাগল অন্য যায়গায়। রফিকুল আমিন বলেছিলেন উনি নাকি বাংলাদেশ কে শেখ সাহেবের সোনার বাংলা বানাবেন (সূত্র দৈনিক দুষ্টটামি)…কই যাই যাই…

    Like

  4. পায়জামা দেখলেই দেলোয়ার সাহেবের কথা মনে পড়ে।উনাকে কিভাবে ভুলি!

    Like

  5. এক পানজাবীপরা মুজিব কবরে, লক্ষ পানজাবী পরা মুজিব জামাত করে।

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: