কী এক অদ্ভুত ব্যাপার!

কী্ এক অদ্ভুত ছবি!

অদ্ভুত করসপন্ডেন্ট

অর্থমন্ত্রী অদ্ভুত মাল আবদুল মুহিত বলেছেন, এই দেশটা একটা অদ্ভুত দেশ। আপাত দৃষ্টিতে যা অসম্ভব তাও এখানে সম্ভব। তা না হালে ২০ বছর আগে যেখানে আমার বয়স ছিলো ৬০, সেখানে এ বয়স এখন ৮০তে গিয়ে উঠেছে। এটা দেখে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনও বলেছেন, বাংলাদেশ জন্ম নিয়ন্ত্রনে বিরাট ভূমিকা দেখিয়েছে।

শনিবার সিলেটের একটি হোটেলে ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইং ট্রেনিং ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। অদ্ভুত  বাণিজ্যমন্ত্রী জিএম কাদের এবং অদ্ভুত বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী ফারুক খানও এ সময় বক্তব্য রাখেন।

অর্থমন্ত্রী বলেন, “আমি এক অদ্ভুত অর্থমন্ত্রী। আমার খালি বয়স বাড়ে। দেশটাও অদ্ভুত, শেয়ার বাজারও অদ্ভুত। কী অদ্ভুত ব্যাপার!” হতাশার সুরে তিনি আরো বলেন, “শেয়ার বাজারের এমন অস্থির অবস্থা, অথচ ইভা রহমান এখনো মনের সুখে গান গেয়ে যাচ্ছে। অদ্ভুত, অদ্ভুত!!”

ফারুক খান বলেন, আগামী দিনে শুধু বাংলাদেশই নয়, সারাবিশ্বের সব উড়োজাহাজ চালাবে আমাদের ছেলেরা। আমরা এখন থেকে সব অদ্ভুত ছেলে জন্ম দিবো।

জিএম কাদের বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির সাথে বাণিজ্য মন্ত্রনালয়ের কোন সম্পর্ক নেই। কী অদ্ভুত ব্যাপার দেখলেন! বুকের দুধ পান করে অরুণ চৌধুরী চাকরি হারালো, অথচ আমার বড়ভাই এরশাদের কিছু হলো না। অদ্ভুত!

মন্ত্রীদের বক্তব্য শেষ হলে এক অদ্ভুত মিলাদ মাহফিলের মাধ্যমে ফ্লাইং ট্রেনিং ইনস্টিটিউটের উদ্বোধন করা হয়।

3 Comments to “কী এক অদ্ভুত ব্যাপার!”

  1. বাংলাদেশের অদ্ভুত যন্ত্রের নাম (বাল্) যার একদিক দিয়ে রাজাকার ঢুকিয়ে দিলে অপর প্রান্ত দিয়ে ফুরফুর করে মুক্তি যোদ্ধা বের হয়্।

    Like

  2. “২০ বছর আগে যেখানে আমার বয়স ছিলো ৬০, সেখানে এ বয়স এখন ৮০তে গিয়ে উঠেছে”– পড়ার পর থেকে কিছুক্ষণ পরে পরেই হেসে উঠতেসি!! 🙂

    Like

  3. জিএম কাদের বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির সাথে বাণিজ্য মন্ত্রনালয়ের কোন সম্পর্ক নেই। কী অদ্ভুত ব্যাপার দেখলেন! বুকের দুধ পান করে অরুণ চৌধুরী চাকরি হারালো, অথচ আমার বড়ভাই এরশাদের কিছু হলো না। অদ্ভুত!

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: