ট্রেন চলবে সিএনজিতে – সুরঞ্জিত

রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত

রেল সংবাদদাতা

রেলমন্ত্রী দাদা সুরঞ্জিত সেন বলেছেন, দেশে প্রথমবারের মতো সিএনজি চালিত ট্রেন চালু করতে যাচ্ছে সরকার। ঢাকা ওয়াসার প্রকৌশলীদের তত্বাবধানে বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) এ ট্রেন প্রস্তুত করবে। ইতোমধ্যে প্রায় সব প্রস্তুতি সম্পন্ন করেছে রেল মন্ত্রনালয়। এর আগে তৎকালীন বিএনপি-জামায়াত সরকারের সময় যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নজমুল হুদা ম্যাগনেটিক ট্রেন এবং সর্বশেষ সদ্য সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেন চালু করেছিলেন ঘোড়া চালিত দূরপাল্লার এক্সপ্রেস ট্রেন।

কমলাপুর রেল স্টেশনে রেলওয়ে শ্রমীক লীগ আয়োজিত এক সংবর্ধনা সভায় দাদা সুরঞ্জিত আরো বলেন, “ঢাকা শহরে খেলার মাঠের অভাব আছে। প্রত্যেকটি রেল স্টেশনে একটি করে খেলার মাঠ ও একটি করে পল্টন ময়দান গড়ে তোলা হবে। সড়ক পথের যানজট এড়িয়ে এসব রেল স্টেশনে নির্বিঘ্নে খেলাধুলা এবং রাজনৈতিক সভা সমাবেশ করা যাবে।” এ সময় “কমলাপুর রেল স্টেশনে খেলার মাঠ ও পল্টন ময়দান বানানোর পাশাপাশি যুদ্ধাপরাধীদের বিচারও অনুষ্ঠিত হবে” – কথাটি বলতে ভুলে যান। পরে রাতে ঘরে ফিরে দৈনিক মগবাজারে ফোন করে কথাটি বলে নিজেকে হালকা করেন।

দাদা সুরঞ্জিত বলেন, “সিএনজি চালিত অটোরিক্সা, মাইক্রোবাস, বাসের পর এবার আসছে সিএনজি চালিত ট্রেন। পর্যায়ক্রমে সিএনজি চালিত মন্ত্রীও নির্মাণ করবে সরকার।” এর ধারাবাহিকতায় সরকার ‘সিএনজি চালিত বাংলাদেশ’ প্রস্তুত করবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন “এখনো এ বিষয়ে সরকার কোন পরিকল্পনা নেয়নি। তবে নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য সরকার যেকোন কর্মসূচী হাতে নিতে পারে।”

4 Responses to “ট্রেন চলবে সিএনজিতে – সুরঞ্জিত”

  1. hahahaha…khov moja pailam

    Like

  2. ঘটনার প্রেক্ষিত জানতে পারি?

    Like

  3. জনগন তো অনেক আগে থেকেই সি এন জি তে চলতাছে।

    Like

Trackbacks

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: