একাধিক জনসভা শেষে ঢাকামুখী হবে বিএনপি

উনারা মুখোমুখি

নিজস্ব প্রতিবেদক

রোডমার্চ, একাধিক জনসভা, গণজাগরণ, গণজমায়েত, গনমিছিল এবং গণধোলাই শেষে ঢাকামূখী হবে বিএনপি। এর আগে ঢাকার দিকে মুখ ফেরাবে না বলে দলের একাধিক সূত্র জানিয়েছে। সূত্র জানায় বিএনপি এখন ঢাকামূখী নয়, এমনকি ঢাকাও বিএনপিমূখী নয়।

গত দু’দিন ধরে বিএনপির মুখ দেখার জন্য হাজার হাজার মানুষ খালেদা জিয়ার বাড়ির সামনে ভিঁড় জমিয়েছে। ঘন কুয়াশা এবং শৈত্য প্রবাহের কারণে অনেক চেষ্টা করেও বিএনপির মুখ দেখা যাচ্ছে না। সূর্যমুখী এসব মানুষ শৈত্যপ্রবাহ থেকে বাঁচতে সূর্যের দিকে মুখ করে বসে আছেন।

আজ সকালে জনতার ভিঁড় ঠেলে খালেদার বাসায় গিয়ে দেখা যায়, খালেদা জিয়া মোসাদ্দেক আলী ফালুর দিকে মুখ করে বসে আছেন এবং ফালু বসে আছেন খালেদার দিকে মুখ করে। এসময় খালেদা জিয়ার উপদেষ্টা বলেন, “ম্যাডাম এখন ফালুমুখী।”

পাশের রুমে গিয়ে দেখা যায় ব্যারিস্টার মওদুদ তাকিয়ে আছেন জয়নাল আবেদীন ফারুকের দিকে আর ফারুক তাকিয়ে আছেন মওদুদের পাছার দিকে। একজন ফারুকমুখী, আরেকজন পাছামুখী। পাপিয়া এবং মূয়ুরী পৌঁছানোর আগেই এ প্রতিবেদক ঘটনাস্থল ত্যাগ করেন।

পুরো পরিস্থিতি বিচার করে দেখা গেছে তাদের সবার মুখ এখন যে অবস্থানে আছে, তাতে করে বাইরে অপেক্ষারত জনগণ হয়তো আর কখনোই বিএনপির মুখ দেখতে পারবে না। দলের সংস্কারপন্থী এক নেতা বলেন, “পোড়ামুখী নেত্রী এ বছরেও ঢাকামুখী হতে পারবে বলে মনে হয় না।” বছরে ৬মাস ফালুমুখী আর বাকি ৬মাস জামায়াতমুখী থেকে দল চালানো যায় না বলেও মন্তব্য করেন এ নেতা।

2 Comments to “একাধিক জনসভা শেষে ঢাকামুখী হবে বিএনপি”

  1. News paper e ei dhoroner nongra word(pacha) is to be abhored…

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: