ভারত দু:খ পেতে পেতে শুয়ে পড়েছে

দিপুমনি প্রতিনিধি

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে সীমান্তে তিন বাংলাদেশির নিহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ভারত। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিষ্ণু প্রকাশ এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেন বলে আজ মঙ্গলবার বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে। এ সময় পিটিআই নিজেও দু:খ প্রকাশ করেছে।

এদিকে আজ সকাল থেকে ভারতে ব্যাপক হারে দু:খ প্রকাশের ঘটনা ঘটে চলেছে। ভোরে ভোরে মনমোহন সিং এবং সোনিয়া গান্ধী দু:খ প্রকাশ করেন। সকাল ৮টার দিকে দু:খ প্রকাশ করেন এল.কে আদভানী। এর কিছুক্ষণ পরেই আন্না হাজারে কিছুক্ষণ দু:খিত হয়ে পড়ে থাকেন। এসময় সাথে ছিলেন পুনম পান্ডে। তিনিও দু:খ প্রকাশ করতে করতে ঢলে পড়েন।

ভারত বসে বসে দু:খ প্রকাশ করছে

দু:খ প্রকাশের ছায়া পড়ে দক্ষিণ ভারতেও। সেখানে দু:খ তার রজনীকান্ত প্রকাশ করে। তারপর দু:খ চলে আসে পশ্চিমবঙ্গে। মমতা ব্যানার্জী সকালের পুজো সেরেই দু:খ প্রকাশে বসে পড়েন। তিনি এখনো দু:খ প্রকাশে ব্যস্ত আছেন। মায়াবতী বিকেলের দিকে দু:খ প্রকাশ করবেন বলে সূত্র জানায়।

ভারতের জনপ্রিয় গায়ক হিমেশ রেশমিয়া আজ দুপুরে তার ফেসবুক স্টাটাসে একটি😦 ইমোটিকন দিয়ে দু:খ প্রকাশ করেন। পরে তার ভক্তরাও প্রিয় গায়কের স্টাটাসে😦 ইমোটিকন দিয়ে দু:খ প্রকাশ করে। পুরো স্টাটাসজুড়ে প্রচুর দু:খের অবতারনা হয়।

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার গতকাল তার দু:খ নবায়ন করে নেন। গত কয়েক বছর ধরেই তিনি দু:খ প্রকাশ করে যাচ্ছেন। দু:খ কমে আসলে গতকাল তা নবায়ন করে নেন। তার দু:খ শেষ হয়ে আসার কারণেও ভারত দু:খ প্রকাশ করে।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত আমাদের কাছে বেশকিছু দু:খ এসে পৌঁছিয়েছে। আরো আসুক, তারপর তা জনগণের মাঝে বিলি বন্টন করা হবে। এর আগে ভারতের প্রকাশিত দু:খ গ্রহণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা গওহর রিজভীকে প্রধান করে একটি উচ্চ ক্ষমতার কমিটি গঠন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী দিপুমনি বলেন, “ভারত প্রচুর দু:খ প্রকাশ করেছে, আশাকরি আরো অনেক দু:খই ওরা প্রকাশ করবে। এ বিষয়ে উনাদের সাথে আমার কথা হয়েছে। উনারা বেশি করে দু:খ প্রকাশের অঙ্গীকার করেছেন।”

 

আপডেট – ১

বুম্বাদা (প্রসেনজিত), চিকনি চামেলি, ছয় আংগুলি, পুরো কর্পুর ফ্যামিলি, ইয়াশ রাজ হাবড়া, রিকি বল, বডিগার্ড প্রমুখ ব্যক্তি বর্গেরাও তীব্র্র শোকার্ত।

4 Responses to “ভারত দু:খ পেতে পেতে শুয়ে পড়েছে”

  1. shodhu dhokho prokase korbe…manush mara bhondho korbena jaroz indian BSF(barotio shodhanir Folara)…
    Ar amader MP/Montri(magir polara) Shodhu Boro-Boro Kothay Pran Juraben..!

    Like

Trackbacks

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: