সারা দেশে আবারো ডিমের সংকট, প্রথম আলো অফিসে অভিযান

প্রথম আলো অফিস থেকে উদ্ধারকৃত ডিম পরীক্ষা করে দেখা হচ্ছে

কাওরান বাজার প্রতিনিধি

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে সারা দেশে ডিমের সংকট লেগেই আছে। বর্তমানে যা ভয়াবহ আকার ধারণ করেছে। যার সমাধান ড. জাফর ইকবালও দিতে পারননি। কয়েক দফায় ডিমের দাম প্রতি হালিতে বিশ থেকে পঁচিশ টাকা পর্যন্ত বেড়েছে। দাম বাড়ার কারণে কোন সংকট না হলেও দেশের হাস মুরগি পর্যাপ্ত উৎপাদন করতে না পারার কারণেই এ ভয়াবহ সংকট।

কিছুদিন আগে পাকিস্তান থেকে মুরগী আমদানি করেও এ সংকট মোকাবেলা করা যায়নি। উপর্যুপরি চাহিদা বৃদ্ধির কারণে ডিমের সংকট এখন আকাশচুম্বী।

সর্বশেষ জামায়াতের ৭ নেতাকে ২ দিনের রিমান্ডে নেয়ার কারণে রাজধানীর ডিমের খাঁচা এখন ডিমশূন্য। পুরান ঢাকার ঠাঠারি বাজার (কাপ্তান বাজার) পরিদর্শন করে দেখা যায়, ডিম ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে ঝালমুড়ি কিনে বাসায় ফিরে যাচ্ছেন। এমনকি ডিমের খালি খাঁচাগুলো দেখাতেও রাজি হননি ব্যবসায়ীরা।

গাড়ি ভাংচুর, পুলিশের কাজে বাধা ও বিষ্ফোরক আইনে দায়ের করা রমনা থানার মামলায় জামায়াতে ইসলামীর এমপি হামিদুর রহমান আযাদসহ ৭ নেতাকর্মীকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল খানকির পোলার সাথে যোগাযোগ করলে তিনি ডিম জালিয়তির বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করেন। খানকির পোলা বলেন, “এর আগে জামায়াত নেতাদের জন্য বরাদ্ধকৃত সেদ্ধ ডিমের প্রায় অর্ধেকই দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসাররা খেয়ে ফেলতেন বলে অভিযোগ আছে। এবারও যদি এমন কিছু হয়, তাহলে সারা পূর্ব পাকিস্তানে আগুন জ্বালিয়ে দিবো।”

এ দিকে আজ সকালে ডিবি এবং র‌্যাবের সমন্বয়ে একটি বিশেষ টীম উট পাখির ডিমের সন্ধানে দৈনিক প্রথম আলোর অফিসে অভিযান চালায়। অভিযানের একজন কর্মকর্তা জানান, “গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পেরেছি প্রথম আলোর অফিসে প্রচুর উটপাখি আছে। তাই আমরা উট পাখির ডিমের সন্ধানে এখানে এসেছি।” শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযান চলছিলো।

5 Comments to “সারা দেশে আবারো ডিমের সংকট, প্রথম আলো অফিসে অভিযান”

  1. খানকির পোলা বলেন, “এর আগে জামায়াত নেতাদের জন্য বরাদ্ধকৃত সেদ্ধ ডিমের প্রায় অর্ধেকই দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসাররা খেয়ে ফেলতেন বলে অভিযোগ আছে। এবারও যদি এমন কিছু হয়, তাহলে সারা পূর্ব পাকিস্তানে আগুন জ্বালিয়ে দিবো।” vai ki koilen !!! ha ha ha….

    Like

  2. কিন্তু উটপাখির ডিম সাইজে অনেক বড়। প্রথম আলোর অফিসে প্রচুর উটপাখি থাকিলেও এতোবড় ডিম পাড়ার মতো পুটু নাই।

    Like

  3. ati kosto kora post na lekay apne dakan na dim parta paran ki na?

    Like

  4. খ্যাক খ্যাক

    Like

  5. হাসতে হাসতে প্রাণ যায় যায়…

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: