‘কলাভেরি ডি’ গানটি খালেদা জিয়াকে উৎসর্গ করা!

এ প্রথম দক্ষিণ ভারতের কোন গান বাংলাদেশের কাউকে উৎসর্গ করে করা হয়েছে

তামিলনাড়ু প্রতিনিধি

হোয়াই দিস কলাভেরি ডি’ গানটি প্রথম ইন্টারনেটে লিক হয় এ বছরের ১৬ নভেম্বর। মুক্তি প্রতিক্ষীত তামিল ছবি ‘থ্রি’র গানটি লিখেছেন এবং গেয়েছেনে রজনীকান্তের মেয়ের জামাই ধানুস। তিনি এ ছবির অভিনেতা। সুর করেছেন তামিল সুরকার অনিরুদ্ধ রবিচন্দ্র।

গানটি কেবল দক্ষিণ ভারতেই নয়, পুরো ভারত জয় করে বাংলাদেশও মাতিয়ে তুলেছে। বাংলাদেশের নিবিড় সম্পর্ক আছে বলেই গানটি জনপ্রিয় হয়েছে। নাড়ির টান বলে একটা কথা আছে!

এ গানের বিষয়ে আমরা যোগাযোগ করি শিল্পী এবং অভিনেতা ধানুসের সাথে। তামিল এবং ইংলিশ মিশ্রিত গানটির অর্থ অনেকেই বুঝতে পারেনি, আমরাও না। এ বিষয়ে ধানুস বলেন, “গানের কথাগুলো বাংলাদেশের এক হতভাগ্য নাগরিকের। যিনি তার দেশের একজন নেত্রীর মনভোলানো কথায় পটে গিয়ে তার সমর্থন করে এখন ভুল বুঝতে পেরেছেন। তাই তিনি গাচ্ছেন, “হোয়াই দিস কলাভেরি ডি?” অর্থাৎ “কেন তুমি আমার সঙ্গে প্রতারনা করছো? কেন আমাকে কষ্ট দিয়ে মারছো?”

ধানুস বলেন গানটি তিনি বাংলাদেশের বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে লিখেছেন এবং তাকেই উৎসর্গ করেছেন। মুক্তিযুদ্ধের কথা বলে দেশের অগণিত মানুষকে নিজের পক্ষে টেনে রেখেছেন, অথচ সংসার করেন দেশ বিরোধী রাজাকারদের সাথে। এজন্যই তিনি গানে বলেছেন “গার্ল স্কিন কালার হোয়াইট-য়্যু, হোয়াইট-য়্যু/হার্ট কালার ব্ল্যাক-য়্যু।” এরপর তিনি বলেছেন, “টু আইজ মীট-য়্যু, মীট-য়্যু, মাই ফিউচার ডার্ক-য়্যু!” অর্থাৎ এ নেত্রীর কথা বিশ্বাস করে ওই নাগরিক তাকে সমর্থন দেয়ার পর এখন ভবিষ্যত অন্ধকার হয়ে গেছে। নিজেকে একজন বাংলাদেশী হিসেবে পরিচয় দিতেও তিনি লজ্জাবোধ করেন।

ধানুসের দৃষ্টিতে গানটি এত জনপ্রিয় হওয়ার কারণ হলো এর সহজ শব্দ, এর অন্তমিল এবং গানটি গাওয়ার ভঙ্গিটা অনেক সাধারণ। পাশাপাশি খালেদা জিয়ার প্রসঙ্গতো আছেই।

এই গানের প্রশংসায় পুরো একটি টুইট করেছেন অমিতাভ বচ্চন। তিনি ধানুসের সঙ্গে এই গানের বদৌলতে সাক্ষাতও করেছেন। ধানুসকে আশীর্বাদ দিয়েছেন এবং তার পছন্দ সম্পর্কেও জানিয়েছেন। শাহরুখ খান থেকে শুরু করে ফখরুদ্দিন আহমেদ, শ্রেয়া ঘোষাল, মোসাদ্দেক আলী ফালু সবাই এখন ‘কোলাভেরি ডি’র ভক্ত।

ভবিষ্যতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদকে নিয়েও গান করার ইচ্ছে পোষন করেন ধানুস। তবে তিনি মুফতি আমিনীকে নিয়ে কোন গান করতে অস্বীকৃতি জানান।

6 Comments to “‘কলাভেরি ডি’ গানটি খালেদা জিয়াকে উৎসর্গ করা!”

  1. A! bole ki !!!!

    Like

  2. lolzzzz

    Like

  3. erkm baze post r hoina………….sucks….

    Like

  4. sorry i cannot support this..

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: