বাংলাদেশের ৩ মন্ত্রী ও ২ উপদেষ্টাকে বেতন দিচ্ছে ভারত

বাংলাদেশের রেমিট্যান্সে যুক্ত হচ্ছে ভারতীয় মুদ্রা

কূটনৈতিক প্রতিনিধি

চলতি মাস হতে পররাষ্ট্রমন্ত্রী, বস্ত্র ও পাটমন্ত্রী, পানিসম্পদমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর দু’উপদেষ্টা ভারত সরকার থেকে বেতন নিচ্ছেন। গতকাল ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এ খবর বাংলাদেশে পৌঁছুলে সন্ধ্যায় রাজধানীর রাস্তায় আনন্দ মিছিল বের করে উচ্ছ্বসিত জনতা। মিছিলে “হায় ভারত!” “হায় ইন্ডিয়া!” মাতম করা হয়।

তিস্তাচুক্তি ও ট্রানজিট ইস্যুতে পররাষ্ট্রমন্ত্রী দিপু মনি, ভারত ছাড়া অন্য দেশে পাট রপ্তানি বন্ধ করে বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, অভিন্ন নদনদীর পানিবন্টন ও রাষ্ট্রীয় পানিসম্পদ রক্ষণাবেক্ষনে ব্যর্থ পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন এবং এসব বিষয়ে ধারাবাহিক ভারতের চামচামি করার কারণে প্রধানমন্ত্রীর দু’উপদেষ্টা গওহর রিজভি ও মশিউর রহমানকে বেতন দিতে অস্বীকৃতি জানায় বাংলাদেশের জনগণ। বিষয়টি ভারত সরকারের নজরে আসে।

ভারত সরকারের সমাজকল্যাণ মন্ত্রনালয়ের দুস্থ ও অসহায় পূনর্বাসন তহবিল থেকে বাংলাদেশ সরকারের এসব কর্মচারীকে বেতন দেয়ার সিদ্ধান্ত নেয়া হয় বলে রাষ্ট্রীয় সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়। ভারত সরকারের এমন সিদ্ধান্তকে বাংলাদেশের জনগণ স্বাগত জানিয়েছে।

এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী বলেন, “অনেক চেষ্টা সাধনার পর আমরা সফল হয়েছি। আমি এবং আমার সহকর্মীরা ভারত সরকারের কাছে কৃতজ্ঞ। দাদারা আছেন বলেই কোনমতে ডালভাত খেয়ে বেঁচে আছি।” তিনি আরো বলেন, “বাংলাদেশের ইতিহাসে এটাই সবচেয়ে বড় কূটনৈতিক সাফল্য।”

সম্প্রতি প্রধানমন্ত্রীর দু’উপদেষ্টার ভারত সফর নিয়ে প্রশ্ন করলে গওহর রিজভী বলেন, “দাদা আমাদেরকে দিয়েছেন, তাতে আমাদের হয়েছে। আমরা সন্তুষ্ট।”

এদিকে আগামীকাল ভোরে ভোরে উল্লেখিত মন্ত্রী এবং উপদেষ্টাগণ সিলেট সফরে যাচ্ছেন। সেখানে বরাক নদীর টিপাইমুখে জলে পুষ্পভোগ দিবেন ভারতমাতাকে উৎসর্গ করে। পরে স্থানীয় জনগনের মাঝে প্রসাদ (তবারক) বিতরণ করা হবে।

One Comment to “বাংলাদেশের ৩ মন্ত্রী ও ২ উপদেষ্টাকে বেতন দিচ্ছে ভারত”

  1. ai MP,Montri Gula Indian Choda Khay Ar Proti Mashe Bikkha Nay…….Shala,Shali Der Shov Khal Hoye Gece…!! Ai tie sotti ara indian razakar….!!

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: