গাদ্দাফীর বডিগার্ড হতে চেয়েছিলেন খালেদা জিয়া

গাদ্দাফী এবং খালেদা জিয়া

অনলাইন ডেস্ক

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পর সেক্টর কমান্ডার মেজর জিয়াউর রহমান যখন তার স্ত্রী খালেদা জিয়াকে গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছিলেন, তখন পাকিস্তান সেনা হেফাজতে থেকেই লিবিয়া চলে যেতে চেয়েছিলেন বর্তমান বিরোধী দলীয় নেত্রী। আফ্রিকা ও আরব বিশ্বের সবচেয়ে দীর্ঘ সময়ের শাসক লিবিয়ার কর্নেল মুয়াম্মার গাদ্দাফি শত্রুপক্ষের হাতে নিহত হওয়ার পর প্রায় এক হাজার তারবার্তা ফাঁস করেছে উইকিলিক্স। তারমধ্যে এ তারবার্তাটিও ছিলো। তারবার্তাটি কিছুদিন আগে পাকিস্তানের যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে হোয়াইট হাউজে প্রেরণ করা হয়েছিলো।

তারবার্তা থেকে জানা যায়, ১৯৬৯ সালে যখন মুয়াম্মার গাদ্দাফী মাত্র ২৭ বছর বয়সে রক্তপাতহীন এক অভ্যুত্থানের মাধ্যমে লিবিয়ার তৎকালীন রাজা ইদ্রিসকে সরিয়ে ক্ষমতা দখল করেন, তখনই এ একনায়কের প্রতি আকৃষ্ট হন বেগম খালেদা জিয়া। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে এ আকর্ষণ আরো বেড়ে যায়।

১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হওয়ার যখন সেনা হেফাজত থেকে খালেদাকে ফিরিয়ে আনার ক্ষেত্রে ব্যক্তিগত টানাপোড়ন চলছিলো, ঠিক ওই সময় এক পাকিস্তানী সেনা অফিসারের মাধ্যমে গাদ্দাফীর সাথে যোগাযোগ করেন বেগম জিয়া। এবং গাদ্দাফীর বডিগার্ড হওয়ার ইচ্ছা পোষণ করেন। কিন্তু বিবাহিত নারীকে নিয়োগ দিতে অনীহা দেখান বর্ষীয়ান এ সেনাশাসক।

পরবর্তীতে বাংলাদেশে ফিরে এসে স্বামী মেজর জিয়াউর রহমানের সাথে বসবাস শুরু করেন। স্বামীর মর্মান্তিক মৃত্যুর পর বর্তমানে জামায়াত নেতাদের বিশ্বস্ত দেহরক্ষী হিসেবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

2 Comments to “গাদ্দাফীর বডিগার্ড হতে চেয়েছিলেন খালেদা জিয়া”

  1. পাকিবেদক ভাই, আমার একক্ষান বডিগার্ড মানে দেহ রক্ষক/রক্ষীতা লাগবে… আপনি যদি খুলেদে জিয়ার নাম্বার টা এট্টু দিতেন আমি ইট্টু মিস কল দিয়ে দেখতাম… আমীন।

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: