মাদাম তুসোর যাদুঘরে আবুলের মূর্তি

যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল

মগবাজার ডেস্ক

সর্বশেষ ফেব্রুয়ারির খবর ছিল ইংল্যান্ডের মাদাম তুসো জাদুঘরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের চেষ্টা চলছে। অর্থাৎ এ পর্যন্ত কোন বাংলাদেশীর মূর্তি স্থান পায়নি মাদাম তুসো যাদুঘরে। এসব কথা এখন অতীত। সর্বশেষ খবর হচ্ছে প্রথম বাংলাদেশী হিসেবে বিখ্যাত এ যাদুঘরে যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন এর মূর্তি স্থাপিত হতে যাচ্ছে।

মাদাম তুসো কর্তৃপক্ষ জানায়, “এটি একটি বাণিজ্যক প্রতিষ্ঠান। আমরা জন হিতৈষি, মনিষী কিংবা পলিটিকাল লীডারের চেয়ে অভিনেতা, খেলোয়াড়, জোকার এদেরকে বেশি প্রাধান্য দিচ্ছি। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের বিষয়টি এখনো আমাদের কাছে গুরুত্ব পাচ্ছে না। কিন্তু সম্প্রতি বাংলাদেশের যোগাযোগমন্ত্রীর পারফরম্যান্সে আমরা মুগ্ধ। তাই কোন প্রকার লবিং ছাড়াই উনার মূর্তি স্থাপনে আমরা আগ্রহী।”

বিখ্যাত এ যাদুঘরের সাথে এরই মধ্যে যোগাযোগমন্ত্রীর আলোচনা শুরু হয়ে গেছে। আলোচনায় বেশ অগ্রগতি হয়েছে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন। তিনি বলেন, “আমার মূর্তি স্থাপনের কাজে কোন দুর্নীতি করবে না মাদাম তুসো কর্তৃপক্ষ- এ শর্তে আমি রাজি হয়েছি। সামান্য একটু সমস্যা ছাড়া বাকি সব ঠিক আছে। সমস্যার যায়গাটা হচ্ছে আমার মূর্তির জন্য মোম ক্রয়ের দরপত্র নিয়ে। অবশ্য সেটা আমরা মিটিয়ে নিবো।”

এদিকে মূর্তি স্থাপনের সংবাদ শুনে মন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ মোমশিল্প এসোশিয়নের সভাপতি এবং রংধনু মোম ইন্ডাস্ট্রিজ এর সত্ত্বাধিকারি। এক শুভেচ্চা বার্তায় তিনি বলেন, “মন্ত্রীকে শুভেচ্ছা। আমরা আশা করবো বাংলাদেশী মোম দিয়ে মূর্তির কাজ হবে।”

2 Comments to “মাদাম তুসোর যাদুঘরে আবুলের মূর্তি”

  1. ব্যাপক বিনোদন…

    Like

  2. amare bachao..ami koi jamu…..

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: