আন্না হাজারের প্রতি জিয়া পরিবারের সমর্থন

মগবাজার ডেস্ক ।। ২১ আগস্ট ২০১১

ভারতের গান্ধীবাদী নেতা আন্না হাজারে

ভারতে দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন গান্ধীবাদী নেতা আন্না হাজারে। এতদিন নিজ দেশের জনগণের অকুণ্ঠ সমর্থন তিনি পেয়েছেন। এবার পেলেন বাংলাদেশের বিখ্যাত জিয়া পরিবারের সমর্থন। আজ এক সংবাদ সম্মেলনে জিয়া পরিবার তাদের সমর্থনের কথা জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জিয়া পরিবারের বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এবং অন্যান্য নেতৃবৃন্দ। বেগম জিয়া বলেন, “জিয়া পরিবার সবসময় দুর্নীতির বিরুদ্ধে। আমি, ফালু, আমাদের ছেলে তারেক ও কোকো, তারেকের বন্ধু মামুনসহ আমরা সবাই আন্না হাজারের সাথে আছি।”

বেগম জিয়া আরো বলেন, “দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে জিয়াউর রহমান প্রাণ হারায়। একই লড়াইয়ে আমার এক ছেলে আজ কারাগারে এবং আরেক ছেলে লন্ডনে পালিয়ে বেড়াচ্ছে। দুদকের মামলা খেয়ে আমিও সৌদি আরব পালিয়ে যাবার প্রস্তুতি নিচ্ছি।”

বিএনপি ক্ষমতায় আসলে আন্না হাজারেকে বাংলাদেশে এনে নাগরিকত্ব দেয়ার প্রতিশ্রুতি দেন বেগম খালেদা জিয়া।

এদিকে প্রতিবেশী দেশের দুর্নীতি বিরোধী আন্দোলনের প্রতি জিয়া পরিবারের সমর্থনের পর পরই টনক নড়ে মনমোহন সরকারের। ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং একটি শক্তিশালী ও কার্যকর লোকপাল আইন কার্যকর করার ঘোষনা দেন এবং জিয়া পরিবারকে শান্ত থাকতে অনুরোধ করেন।

জিয়া পরিবারের সমর্থন পেয়ে আন্না হাজারেকে বেশ খুশি হতে দেখা গেছে। দৈনিক মগবাজারকে দেয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হাজারে বলেন, “বেগম জিয়া ভালো মানুষ, তিনি অনেক সোন্দর। আমি আনন্দিত”।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: