ধমক শুনে হেসে দিলেন আবুল হোসেন

বিশেষ পাকিবেদক ।। ১৭ আগস্ট ২০১১

ধমক শুনে হেসে দিলেন আবুল হোসেন

ঢাকা-ময়মনসিংহ বেহাল মহাসড়ক নিয়ে প্রধানমন্ত্রীর ধমক শুনে হেসে দিলেন যোগাযোগমন্ত্রী আবুল হোসেন। হেসে দেয়ার পর চালু হলো ওই রুটে বাস চলাচলও। সড়ক সংস্কারের দাবিতে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল এর ১৩টি রুটে বেসরকারি বাস চলাচল বন্ধ ছিলো।

সড়ক ব্যবস্থা নিয়ে ব্যাপক অসন্তোষের মধ্যে মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক বৈঠকে মন্ত্রী সৈয়দ আবুল হোসেন ও সচিব মোজাম্মেল হককে ধমক দিলেন শেখ হাসিনা। এর আগে ছাত্রলীগকেও নানান কারণে তিনি ধমক দিয়েছিলেন এবং ওরা হেসে দিয়েছিলো।

গতকাল বেহাল সড়ক সংস্কার নিয়ে অর্থমন্ত্রীর গায়ে দোষ চাপিয়ে আবুল হোসেন বলেছেন অর্থমন্ত্রী তাকে টাকা দেন না। এর প্রেক্ষিতে অর্থমন্ত্রী বলেন, “যোগাযোগমন্ত্রী না বুঝে এ কথা বলেছেন এবং রাতের বেলা না বুঝে কাজের মেয়ের রুমে ঘুমিয়ে পড়েন।” এরপর অর্থমন্ত্রীও হেসে দেন। তিনি আরো বলেন, “আমি কখনো ভুল করে কাজের মেয়ের রুমে ঘুমিয়ে পড়িনি।”

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আবুল হোসেনকে কটাক্ষ করে বলেন, “আপনার যায়গায় আমি হলে আরো আগে পদত্যাগ করতাম। এতো লজ্জা নিয়ে আপনি হাসেন কিভাবে!”

বাণিজ্যমন্ত্রী ফারুক খানও একহাত দেখে নেন যোগাযোগমন্ত্রীকে। “দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা নাজুক থাকার কারণে দ্রব্যমূল্য ঠেকানো যাচ্ছে না। এখন থেকে কম হাসবেন, কম টয়লেটে যাবেন। আপনার হাসি দেখলে বিরক্ত লাগে।”

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠকে যোগাযোগমন্ত্রীকে রক্ষা করতে গিয়ে যোগাযোগ সচিব মোজাম্মেল হকও প্রধানমন্ত্রীর তোপে পড়েন বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা।

তিনি বলেন, “যোগাযোগ সচিব প্রধানমন্ত্রীকে বোঝানোর চেষ্টা করেন যে ঠিকাদাররা ঠিকমতো হাসতে পারেনি বলেই সড়কের এ অবস্থা হয়েছে। তখন প্রধানমন্ত্রী যোগাযোগ সচিবকে বলেন, আপনি চুপ করেন। আপনি নিজেই ঠিকমতো হাসতে পারেন না।”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: