স্বামী হত্যার বিচার চান না খালেদা জিয়া

ইসলামী পোষাক পরিহিত পশ্চিমা বিরোধী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান

নিজস্ব পাকিবেদক ।। ১৩ আগস্ট ২০১১

বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া তার স্বামী হত্যার বিচার চান না। খালেদা জিয়ার স্বামী একজন মুক্তিযোদ্ধা ছিলেন। পাশাপাশি তিনি একজন সেনা কর্মকর্তাও ছিলেন। পরবর্তীতে অবৈধভাবে ক্ষমতা দখল করে স্বাধীন বাংলাদেশের ৭ম রাষ্ট্রপতি হিসেবে নিজেকে ঘোষনা দেন। ১৯৮১ সালের ৩০শে মে এক ব্যর্থ সামরিক অভ্যুত্থানে বিপদগামী এ সেনা অফিসারের করুণ মৃত্যু ঘটে।

এর আগে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিপদগামী কতিপয় সেনা কর্মকর্তার হাতে নৃশংস ভাবে খুন হন। বহু বছর পর বঙ্গবন্ধু হত্যার বিচার হলেও জিয়াউর রহমান হত্যার এখনো বিচার হয়নি। এ সেনা অফিসারের পরিবার থেকেও কেউ বিচার চায়নি।

গতকাল এক অনুষ্ঠানে আওয়ামীলীগ নেতা সুরঞ্জিত সেন বলেছিলেন, বেগম জিয়া যদি তার স্বামী হত্যার বিচার চান, তাহলে বর্তমান সরকার সর্বাত্মক সাহায্য করবে। এর প্রেক্ষিতে দৈনিক মগবাজার যোগাযোগ করে বেগম জিয়ার সাথে।

স্বামী হত্যার বিচার চাওয়ার প্রসংগে তিনি বলেন, “বিচার চাওয়ার প্রশ্নই আসে না। স্বামী মারা গেলে স্বামী পাওয়া যায়, কিন্তু মান সম্মান একবার গেলে তা আর ফিরে পাওয়া যায় না। আমি মান সম্মান নিয়ে বেঁচে আছি, এইতো বড় বিষয়।”

বেগম জিয়া আরো বলেন, “শেখ হাসিনা তার বাবা হত্যা বিচার চেয়ে পেয়েছেন। জিয়া আমার বাবা নয়, সে আমার স্বামী। অথচ আওয়ামীলীগ সরকার বলছে এ হত্যার বিচার চাইতে। আওয়ামীলীগ কেন জিয়াউর রহমানকে আমার বাবা মনে করছে, আমি তা বুঝি না।” তাহলে তারেক অথবা কোকো কেন বিচার চাইছে না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “মামলা মোকদ্দমা ভদ্রলোকের কাজ নয়, আমার দু’ছেলে এসব একেবারে পছন্দ করি না।”

2 Comments to “স্বামী হত্যার বিচার চান না খালেদা জিয়া”

  1. অনেক আশা নিয়ে মগবাজার পড়তে আসি একটু পাকিস্তানী পরশ পেতে , অথচ এই মগবাজার পাকিস্তানের স্বাধীনতা দিবসে কোন বিশেষ সংখ্যা বা লেখা প্রকাশ করলো না দেখে হতাশ হলাম

    Like

  2. Egula ki boss…digital desh e??

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: