দ্রব্যমূল্য বৃদ্ধির মূল হোতা গ্রেফতার

অর্থনৈতিক পাকিবেদক ।। ১১ আগস্ট ২০১১

বাণিজ্যমন্ত্রীর বিরুদ্ধে এতোদিনের সব অভিযোগকে যেন মাথায় তুলে আছাড় মারলেন, পাশাপাশি অর্থমন্ত্রীকে দেখিয়ে দিলেন কিভাবে ‘মূল হোতা’ গ্রেফতার করতে হয়। এ দেশে কখনো ‘মূল হোতা’ গ্রেফতার হয় না। ‘মূল হোতা’ রা সবসময় বেশি বেশি মোটা মোটা হয়ে থাকেন। তাঁদেরকে গ্রেফতার করা সম্ভব হয় না। সে অসম্ভবতো সম্ভব হলোই, পাশাপাশি কেঁচো খুঁড়তে গিয়ে মফিজ বেরিয়ে এসেছে।

পবিত্র রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সবাই সিন্ডিকেটের কথা ভেবেছে। মন্ত্রীর একক চিন্তায় গভীর তদন্তের পর বেরিয়ে আসলো সিন্ডিকেট বলে কিছুই নেই। দ্রব্যমূল্য বৃদ্ধির মতো মানবতাবিরোধী অপরাধের সাথে জড়িত ‘মূল হোতা’কে চিহ্নিত করতে সক্ষম হন। এরপরই তাকে আটকের নির্দেশ দিলে আজ সকালে সাদা পোশাকধারী একদল পুলিশের আকস্মিক অভিযানে কাওরান বাজার থেকে ‘মূল হোতা’ গ্রেফতার হন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পান ‘মূল হোতা’ বসে বসে দ্রব্যের মূল্য বাড়াচ্ছেন এবং সেমাই খাচ্ছেন। এসময় মূল্য বাড়ানোর একটি মেশিন এবং কিছু দ্রব্যমূল্য উদ্ধার করে পুলিশ। অভিযানে সর্বমোট ২’শ পুলিশ অংশ নেয়।

দ্রব্যমূল্য বৃদ্ধির মূল হোতাকে গ্রেফতার করে নিয়ে যাচ্ছে সাদা পোশাকধারী পুলিশ :: ছবি - sad but true

এমন দুর্দান্ত সাফল্যের রহস্য সম্পর্কে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী ফারুক খান বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী মহিলা বলে তিনি কেবল চিরুনী অভিযান চালানোর কথা বলেন। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীরা এমনিতেই একটু ননসেন্স হয়, তাই উনাকে নিয়ে কিছু বললাম না। আমি চিরুনী অভিযান না চালিয়ে ‘মূল হোতা’ গ্রেফতার করেছি। গ্রেফতারের পর থেকে সারাদেশে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে চলে এসেছে। এখন আর মানুষকে কষ্ট করে রোজা থাকতে হবে না। সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে ভেঙে ফেলা সব টয়লেট আবার নির্মাণ করে দেয়া হবে।”

‘মূল হোতা’ গ্রেফতারের পর দ্রব্যমূল্য কমে আসতে শুরু করলে সারা দেশের তলপেটে আনন্দের বজ্রপাত শুরু হয়। দুপুরের দিকে বাণিজ্যমন্ত্রী স্থানীয় একটি কাঁচাবাজার পরিদর্শন করেন।

One Comment to “দ্রব্যমূল্য বৃদ্ধির মূল হোতা গ্রেফতার”

  1. পড়ে বেশ ভালো লাগলো, অনেক জ্ঞান আহরণ করলাম।

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: