বাণিজ্যমন্ত্রীকে ফেভিকল ট্রিটমেন্ট নেয়ার পরামর্শ দিলেন ওবায়দুল কাদের

ফেভিকলের মজবুত জোড়া

মাহে রমজান পাকিবেদক ।। ৬ আগস্ট ২০১১

দায়িত্বশীল জায়গায় থেকে কাণ্ডজ্ঞানহীনের মতো কথা না বলার জন্য বাণিজ্যমন্ত্রী ফারুক খানের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, এমনিতেই এখন পর্যন্ত দেশের সব বাণিজ্যমন্ত্রী একটু পাগলাচোদা টাইপের হয়। তার উপর যদি সোনাবাহিনীর লোক হয়, তাহলে সাধারণ মানুষের কাছে তা অসহ্য হয়ে উঠবে। তিনি বলেন, রমজানের আগেই কেন দেশের টয়লেট সব ভেঙ্গে মানুষের চাহিদা কমানো হলো না? এখন দ্রব্যমূল্য ঠেকাবে কে! এর জবাব বাণিজ্যমন্ত্রীকেই দিতে হবে। উল্লেখ্য এর আগে এক বক্তব্যে বাণিজ্যমন্ত্রী ফারুক খান বলেছিলেন, টয়লেটের সংখ্যা কমিয়ে ফেললে দ্রব্যমূল্য কমে যাবে।

ওবায়দুল কাদের দেশের এ অবস্থায় বাণিজ্যমন্ত্রীকে বেশি পটর পটর না করে ঠোঁটের চিপায় ফেভিকল লাগানোর পরামর্শ দেন। তিনি বলেন, “ফেভিকল এমনই মজবুত জোড়া লাগায়, জবরদস্তও হার মেনে যায়।”

বাণিজ্যমন্ত্রীর টয়লেট ভাঙার প্রস্তাবকে কটাক্ষ করে ওবায়দুল কাদের বলেন, “সোনাবাহিনীর লোকদের একটু বেশিই টয়লেট প্রীতি থাকে। সেক্ষত্রে উনি যদি উনার টয়লেট ভাঙতে না দেন, তাহলে চাইলে ঠোঁট ব্যতীয় অন্য প্রয়োজনীয় স্থানেও ফেভিকল ট্রিটমেন্ট নিতে পারেন।” এসময় তিনি আবারো বলেন, “”ফেভিকল এমনই মজবুত জোড়া লাগায়, জবরদস্তও হার মেনে যায়।”

2 Comments to “বাণিজ্যমন্ত্রীকে ফেভিকল ট্রিটমেন্ট নেয়ার পরামর্শ দিলেন ওবায়দুল কাদের”

  1. উনি ফাজলামো শুরু করেছেন (ফাজলামোরও একটা সীমা থাকা উচিত)। জনগনকে তিনি তামাশার পাত্র মনে করছেন। ব্যক্তিত্বহীন এই মন্ত্রী সঠিক সিদ্ধান্ত না নিয়ে এই সব আজেবাজে কথা বলে শুধু নিজেকেই হাসির পাত্র হিসেবে তুলে ধরছেন না বরং বর্তমান সরকারের ভাবমূর্তিও নষ্ট করছেন।

    Like

  2. ফেভিকল ট্রিটমেন্ট দিলেও একটা ছিদ্রের ব্যবস্থা রাখা উচিত।
    তখন পাইপ মাধ্যমে সেই ছিদ্র দিয়ে বেরিয়ে আসা গ্যাস ব্যবহার করা যাবে।

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: