ঢাবিতে নামাজি ছাত্রীদের বহিস্কার কলঙ্কজনক

মহিলা পাকিবেদক ।। ৩১ মে ২০১১

ফ্রান্সের রাস্তায় একজন মানুষ এবং একজন নারী (ডানে)

বাংলাদেশ মহিলা ন্যাপ নেত্রীরা বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বোরকা পরে নামাজ পড়ার অপরাধে ৮ ছাত্রীকে বহিস্কার করার ঘটনা কলঙ্কজনক। তারা বলেন, সুন্নতে খতনা করানো দেশকে ধর্মহীন করার নানামুখী ষড়যন্ত্র করেছে সাম্রাজ্যবাদী, আধিপত্যবাদী শক্তি ও তাদের এজেন্টরা। এ সরকার নারীনীতি করতেছে, কেন করতেছে সেটা সরকারই ভালো জানে। নারীর আবার নীতি কিসের। নারী মায়ের জাতি, প্রেমিকার জাতি। মা এবং প্রেমিকারা ঘরের বিবি ঘরে থাকবে, সংসার সামলানো ছাড়া আর কোন নীতি নারীর থাকতে পারে না।

মহিলা ন্যাপের নেত্রীরা আরো বলেন, নারী সব সময় ঘরে থাকবে। এই যে আমরা বের হয়েছি, আমরাতো আর নারী না। বিশ্বাস না হলে টেস্ট করে দেখতে পারেন।

সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। নেত্রীরা বলেন, কতিপয় ধর্মপ্রাণ মুসলমান রমনী নামাজ পড়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলো। তাদের অনেক স্বপ্ন ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে কয়েক রাকাত তাহাজ্জুদের নামাজ আদায় করবে। কিন্তু এ বাকশালী সরকার অযু করার আগেই তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে বের করে দিয়েছে।

৯০ ভাগ মুসলমানের বাংলাদেশের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়ে নামাজ পড়তে যাওয়া যদি দোষের কিছু হয়, তবে এ সরকারের পতন অনিবার্য। শেখ হাসিনা আজ পর্যন্ত খালেদা জিয়াকে দেখেও কিছু শিখলো না। দেশের তরুনী যুবতীদের উচিত পর্দা পুষিদা করার বিষয়ে খালেদা জিয়াকে অনুকরণ করা।

One Comment to “ঢাবিতে নামাজি ছাত্রীদের বহিস্কার কলঙ্কজনক”

  1. (Sensor) dol, thiki koisos. Tora abar nari hoili kobe? Togo to test koira dekhteo ghinna lage. Purusher (Sensor) na chushle togo valo lage na. Togo kase nari niti valo lagbe kan? Togo nijegoi to niti nai.

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: