সংসদ ভবন ভেঙে ফেলতে বললেন বিএনপি নেতা

সংসদ ভবন ভেঙ্গে হলেও মধ্যবর্তী নির্বাচন চায় বিএনপি

নিজস্ব পাকিবেদক ।। ২২ মে ২০১১

সংবিধান সংশোধনের আগেই সংসদ ভবন ভেঙে ফেলে নির্বাচন দিতে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুক।

নবম সংসদের নবম অধিবেশন শুরুর কয়েক ঘণ্টা আগে রোববার সংসদ ভবনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

এ অধিবেশনে বাজেট পাস ছাড়াও সংবিধান সংশোধন কমিটির প্রতিবেদন উপস্থাপনের কথা রয়েছে। তবে অধিবেশনের শুরুতে যোগ দিচ্ছে না বিরোধী দল।

ফারুক বলেছেন, সংসদ ভবন পুরোনো হয়ে গেছে। নতুন ভবন বানানো প্রয়োজন। সরকার যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে ব্যস্ত, অথচ সংসদের নতুন ভবনের নির্মাণ নিয়ে ওদের কোন মাথাব্যাথা নাই।

তিনি বলেন, “বর্তমান সংসদ একটি অকার্যকর সংসদ। এর ইট বালু সিমেন্টের মেয়াদ আরো আগে শেষ। তাই রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের প্রতি আহ্বান জানাচ্ছি, সংবিধান সংশোধনের আগেই সংসদ ভেঙে ফেলুন এবং নতুন ভবন নির্মাণ কোন সরকারের হাতে হবে, তা নির্ধারণের জন্য নতুন নির্বাচন দিন।”

সংসদে বিএনপিকে কথা বলতে দেওয়া হয় না বলে অভিযোগ করেন বিরোধীদলীয় প্রধান হুইপ। তিনি জানান, সংসদে মমতাজের মতো থার্ডক্লাশ শিল্পী গান গাইতে পারেন, কবরীর মতো বুড়ি অভিনয় করতে পারেন, অথচ বিএনপি প্লেবয় সাংসদদের কথাও বলতে দেয়া হয় না।

ফারুকের মন্তব্যের সূত্র ধরে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেন, জনগন বিরোধীদলের এসব বালের কথায় কর্ণপাত করবে না।

নগর বিশেষজ্ঞ অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী বলেণ, সংসদ ভবন ভেঙে ফেললে ঢাকার পরিবেশের উপর মারাত্মক প্রভাব পড়বে। জয়নুল সাহেব হয়তো না বুঝে এসব কথা বলছেন, বিচলিত হবার কিছু নাই।

এদিকে বঙ্গভবন থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, “রাষ্ট্রপতি বলছেন, আমার দেহ বুড়ো হয়েছে মন বুড়ো হয়নি। নির্বাচন দেয়ার জন্য সংসদ ভবন ভাঙতে হয় না। আমি এখন ফাঁসির আসামীদের সাজা মওকুপের কাজে ব্যস্ত আছি। পরে দেখা কইরেন।”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: