ওয়াজেদ মিয়ার ২য় মৃত্যুবার্ষিকী পালিত

ওয়াজেদ মিয়াকে নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখছেন আমু

নগর পাকিবেদক ।। ৯ মে ২০১১

পরমানু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার ২য় মৃত্যুবার্ষিকী আজ। বিজ্ঞানভিত্তিক নানান সংগঠনের পাশাপাশি আওয়ামী লীগ এবং তার অঙ্গ সংগঠন মৃত্যুবার্ষিকী উদযাপন করে। দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে ড. এম ওয়াজেদ মিয়ার ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, ঢাকা জেলা শাখা এক আলোচনাসভার আয়োজন করে। সংগঠনটির সিনিয়র সহ সভাপতি সৈয়দা রাজিয়া মোস্তফার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা আমির হোসেন আমু।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, গ্রাম গঞ্জের মানুষ এখন গরমে অস্থির। সবার উচিত নিয়ম করে আখের রস খাওয়া। তিনি আরো বলেন, যারা সাংবিধানিক অ্যাসেম্বলি গঠনের কথা বলছেন তারা জ্ঞানপাপী।

ওয়াজেদ মিয়াকে নিয়ে আলোচনা সভায় আমু বলেন, ফার্মগেটের আনন্দ সিনেমা হল ভেঙে মার্কেট করার কাজ হাতে নেয়া হলেও দেশের আনাচে কানাচে আজ প্রচুর আনন্দ। এফডিসিতে পর্যাপ্ত পানি সরবরাহের জন্য সরকারের প্রতি আহবান জানান এ প্রবীন রাজনীতিবিদ।

ওয়াজেদ মিয়াকে নিয়ে আলোচনা সভায় সৈয়দ হাসান ইমাম বলেন, আমাদের উচিত সবসময় সবখানে প্রাসংগিক কথা বলা। অথচ বিরোধীদল সংসদে না এসে রাস্তাঘাটে রাজনৈতিক কথা বলে বেড়ান। এখন বিরোধীদলকে কে শেখাবে যে, কোনখানে কোন কথা বলতে হয়!

ওয়াজেদ মিয়াকে নিয়ে আলোচনা সভায় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক এম এ করিম বলেন, সরকার প্রতিরক্ষা মন্ত্রনালয় এবং বেসামরিক বিমান পরিবহনকে আরো ঢেলে সাজানোর দিকে মনোযোগ দিতে পারে। বিরোধী দলকে সংসদে এসে কথা বলার পরামর্শ দেন এম এ করিম।

ওয়াজেদ মিয়াকে নিয়ে আলোচনা সভায় বাংলাদেশ সাংস্কৃতিক জোটের অরুন সরকার রানা বলেন, শেয়ারবাজারের দুর্নীতির জন্য ড. ইউনূস দায়ী। এতোবড়ো অর্থনীতিবিদ দেশে থাকার পরও জাতি কেন শেয়ার বাজারের পতন ঠেকাতে পারেনি। এমন অকার্যকর অর্থনীতিবিদ আমাদের প্রয়োজন নেই। মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দীন বলেন, বিরোধীদল বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চান।

শেষে ওয়াজেদ মিয়ার জন্য মিলাদ পড়ানো হয় এবং জিলাপি বিতরণ করা হয়।

2 Comments to “ওয়াজেদ মিয়ার ২য় মৃত্যুবার্ষিকী পালিত”

  1. Bishoybohul post. Valo laglo. Onek kisu janlam.

    Like

  2. মিয়ার জন্য শুধুই জিলিপি???

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: