নাজমুল হুদার তত্ত্বাবধায়ক সরকার ফর্মুলা

তোর মুখ আর দেখতে চাই না...

নগর পাকিবেদক ।। ১ মে ২০১১

বিএনপির আলোচিত নেতা ব্যারিস্টার নাজমুল হুদা তত্ত্বাবধায়ক সরকার গঠনে ফর্মুলা দিয়েছেন। গতকাল গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এই স্বাস্থ্যসম্মত ফর্মুলা প্রকাশ করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, এসএমসির ওরস্যালাইন ফর্মুলা কেবল একটি ফর্মুলাই না। এটি একটি ইতিহাসও বটে। জাতির সংকটকালীন সময়ে এ ফর্মুলা প্রয়োগ করা যেতে পারে।
তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের বিধানসহ সংবিধান সংশোধনে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। এখন সময় এসেছে দলমত নির্বিশেষে বিশেষ করে জামায়াত ইসলামসহ বসে জাতিকে একটি পূর্ণাঙ্গ স্বয়ংসম্পূর্ণ সংবিধান উপহার দেয়ার। যাতে দেশের ১৬ কোটি মানুষের প্রত্যাশা পূরণ হয়।
তত্ত্বাবধায়ক সরকার গঠনে ব্যারিস্টার নাজমুল হুদা’র আলোচিত ফর্মুলায় বলা হয়েছে, “দেশের প্রধান দু’দল থেকে গদাম খেয়ে বেরিয়ে যাওয়া নেতাদের নিয়ে সরকার গঠন করা যেতে পারে। ফলে এসব এতিম নেতাদের অর্থনৈতিক পুনর্বাসনের পাশাপাশি তত্বাবধায়ক সরকার নিয়ে টানাপোড়নের সমাপ্তিও ঘটতে পারে।”

এর আগে ১৯৯৬ সালেও তিনি খোরমা খেজুরের গুড় এবং লবন দিয়ে স্যালাইনের ফর্মুলা দিয়েছিলেন। কিন্তু দেশে লবনের দাম বেশি থাকায় তৎকালীন সরকার তা মেনে নেয়নি।

নাজমুল হুদার এমন প্রস্তাবকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নতুন বাসার ছাদে উঠে এলোমেলো বাতাসে শাড়ির আঁচলের মতো উড়িয়ে দিছেন। বেগম জিয়া বলেন, “ডায়াবেটিকস রোগীদের এরকম অনেক সমস্যা থাকে। এসব নিয়ে কিছু বলতে চাচ্ছি না।”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: