কাদের সিদ্দিকী বাদে সব মুক্তিযোদ্ধাই রাজাকার

নিজস্ব পাকিবেদক ।। ১৯ এপ্রিল ২০১১

এ ভদ্রলোক অল্পের জন্য কাদের সিদ্দিকীর মুক্তিযোদ্ধা কোটায় স্থান পাননি

কৃষক শ্রমিক জনতা লীগ চেয়ারম্যান বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আজ অনেকেই বড় বড় কথা বলছেন এবং মুক্তিযোদ্ধা হয়েছেন। কিন্তু পাকিস্তানের সঙ্গে যুদ্ধ করার সময় তাদের পাওয়া যায়নি। বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, শুধু ক্ষমতায় যাওয়ার জন্য আওয়ামী লীগ বারবার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে গোটা জাতির সঙ্গে প্রতারণা করেছে। নির্বাচনের আগে আওয়ামী লীগ আমাকে ১০ টাকা কেজি চাল খাওয়ানোর কথা বলে এখন পারছে না। আমি পেট ভরে ভাত খেতে পারি না, আমার বৌ পারে না। আমরা এখন নিয়মিত পোলাও খেয়ে কোনমনে বেঁচে আছি। এ অমানুষিক কষ্ট থেকে মুক্তি চাই।

কাদের সিদ্দিকী আরো বলেন, “এ দেশে কেবল আমিই মুক্তিযোদ্ধা। আর বাকি সবাই রাজাকার।“ কিছুক্ষণ পর আবার বলেন, “বঙ্গবন্ধুও মুক্তিযোদ্ধা ছিলেন, জিয়াউর রহমানও। দু’জনই খুব ভালো মানুষ ছিলেন।“

লন্ডন প্রবাসী কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরী সম্পর্কে তিনি বলেন,পাকিস্তানি হানাদার বাহিনী এদেশের মানুষের ওপর যে অত্যাচার করেছে— আবদুল গাফ্ফার চৌধুরী এদেশের মানুষের সঙ্গে তার চেয়েও বেশি অন্যায় করেছে কলমের মাধ্যমে। তিনি স্কুলজীবনে প্রচুর ছাত্রকে কলম দিয়ে ঘাই মেরেছেন। আর আমি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলায় সেই আবদুল গাফ্ফার চৌধুরীকে আওয়ামী লীগ আমার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। আমার দিকেও কলম নিয়ে তেড়ে এসেছেন।

যুদ্ধাপরাধীদের বিচার বিষয়ে তিনি বলেন,যুদ্ধাপরাধীদের বিচারের ব্যাপারে সরকার আন্তরিক নয়— পপুলার হওয়ার জন্য তারা যুদ্ধাপরাধীদের বিচারের কথা বলছে। আমি পপুলার হতে চাই না, তাই যুদ্ধাপরাধীদের বিচারের কথা বলি না।

One Comment to “কাদের সিদ্দিকী বাদে সব মুক্তিযোদ্ধাই রাজাকার”

  1. Tahole tow..chintar bishoy! Eto razakar rakhum koi?

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: