নিজামী মুজাহিদকে নিয়ে মকবুল আজহারের উদ্বেগ

উদ্বেগের ঠেলায় মাথায় আইস ব্যাগ নিয়ে শুয়ে আছেন মকবাল আহমেদ

রাজনৈতিক পাকিবেদক।। ১৪ এপ্রিল ২০১১

জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে ধানমন্ডিতে সরকার নির্ধারিত বাড়িতে পুটকী মারার অনুমতি দিয়েছেন আদালত। এর আগে আদালত তাদের ঢাকা কেন্দ্রীয় কারাগারে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত হালকা শৃঙ্গারের অনুমতি দিয়েছিলেন।

এদিকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী এবং সেক্রেটারি জেনারেল ও সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মাদ মুজাহিদকে কাঁথার পরিবর্তে পরিবর্তে ধানমন্ডির একটি বাড়িতে তোশকের উপর রেখে বালাৎকারের উদ্যোগ নেয়ার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দলের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।

গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, কী কারণে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা আমাদের কাছে বোধগম্য নয়। ট্রাইব্যুনালের সিদ্ধান্তের রহস্যজনক পরিবর্তনকে আমরা গভীর উদ্বেগের চোখে দেখছি। এ পরিবর্তনের ফলে জনমনে এ আশঙ্কার সৃষ্টি হয়েছে যে, তাদের বিধ্বস্ত পুটকীর উপর কালবৈশাখীর ঝড় বইয়ে দিতে এসব ষড়যন্ত্র হচ্ছে। সরকারের এ ধরনের উদ্যোগের ফলে ন্যায়বিচার বাধাগ্রস্ত হবে।

মকবুল এবং আজহার বলেন, “দীর্ঘদিন ধরে কাঁথার বিছানায় পুটকি বেচতে অভ্যস্ত এ প্রবীন নেতাদেরকে অযথা তোশকে নিয়ে যাওয়া হচ্ছে। আল্লাহর রহমতে উনাদের কোমরে জোর থাকলেও সার্ভিসের কোয়ালিটি নিয়ে আমরা শংকিত। পরে না আবার পুটকী কারচুপির মামলায় পড়তে হয়।”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: