সরকার ব্যর্থ তাই আরেকবার বিয়ে করতে চান মির্জা ফখরুল

ফখরুলের বিয়ের আগে দ্রব্যমূল্য কমানোর দাবিতে মিছিল বের করে জাতীয়তাবাদী মহিলা দল। ইনসেটে মির্জা ফখরুল

মহিলা পাকিবেদক ।। ৭ এপ্রিল ২০১১

সরকার প্রতিটি ক্ষেত্রে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর সেজন্যই আরেকটি বিয়ে করার দাবি তুলেছেন বলে জানান। এর আগে তিনি মধ্যবর্তী নির্বাচনের দাবি তুলেছিলেন।

ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পাওয়ার পর বৃহস্পতিবার প্রথম প্রকাশ্য আলোচনা সভায় অংশ নিয়ে আরেকটি বিয়ের পক্ষে যুক্তি তুলে ধরলেন ফখরুল।

নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে মহিলা দলের আলোচনা সভায় ফখরুল বলেন, “আপনারাই বলুন আমি বাসায় কতোক্ষণ থাকি, অথচ আপনারা আমার ডানে বাঁয়ে এতোজন মহিলা থাকেন। আমি কি আরেকটি বিয়ে করতে পারি না!”

“নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বার বার বাড়ছে। গ্যাস, বিদ্যুৎ, পানি সঙ্কট প্রকট থেকে প্রকটতর হচ্ছে। এসব দেখে বিয়ে করার সাহস পাচ্ছি না। তাই অন্তত বিয়ের রেজিস্ট্রি খরচটা যদি মহামান্য রাষ্ট্রপতি মওকুপ করে দেন”, বলেন তিনি।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটি বুধবার রাতের বৈঠকে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব ফখরুলকে ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে মনোনীত করে। মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন মারা যাওয়ায় পদটি শূন্য হয়। পরবর্তীতে কোন ধ্বজভংগ নেতা নিয়োগ না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

ফখরুল বক্তব্যের শুরুতে নেতা-কর্মী-সমর্থকদের কাছে দোয়া চেয়ে বলেন, “দল ও নেত্রী আমাকে বিয়ে করার যে দায়িত্ব দিয়েছেন, তা যেন সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে পারি।”

আন্দোলনের প্রস্তুতি নেওয়ার জন্যও নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

‘মহান স্বাধীনতা ও শহীদ জিয়া’ শীর্ষক ওই আলোচনা সভায় মুক্তিযুদ্ধে জিয়াউর  রহমানের ভূমিকা তুলে ধরে ফখরুল বলেন, মানুষের মন থেকে জিয়াকে মুছে ফেলা যাবে না। ঠিক তেমনি দলের মহিলা নেত্রীর হৃদয় থেকেও আমার নাম মুছে ফেলা যাবে না।

জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী নুরে আরা সাফার সভাপতিত্বে আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির সহসভাপতি সেলিমা রহমান, বিরোধীদলীয় প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুক, মহিলা দলের উপদেষ্টা রহিমা খন্দকার, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সাংগঠনিক সম্পাদক রাশেদা বেগম হীরা, কেন্দ্রীয় নেতা কামরুন্নাহার জাফর, রাবেয়া সিরাজ, সফুরা খাতুন প্রমুখ।

One Comment to “সরকার ব্যর্থ তাই আরেকবার বিয়ে করতে চান মির্জা ফখরুল”

  1. ভাইরে হাসতে হাসতে শেষ।

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: