মওদূদীকে অনুসরণের মাধ্যমে ছাগুসমাজকে গেলমান হিসেবে গড়ে তুলতে হবে – মকবুল

নিজস্ব পাকিবেদক

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত কুতুব মকবুল আহমদ বলেছেন, শুধু কাঁঠালপাতা খেয়ে নয়, মওদূদী (খা.পো) এর জীবনী অনুসরণের মাধ্যমে ছাগুসমাজকে আদর্শ গেলমানরূপে গড়ে তুলতে হবে। এর মধ্যেই ছাগুসমাজের কল্যাণ নিহিত রয়েছে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরো বলেন, খানকিরপোলাদের সন্তুষ্টি অর্জনই একমাত্র জীবনের উদ্দেশ্য হিসেবে গ্রহণ করতে হবে। কাঁঠালপাতার জ্ঞান অর্জনের সাথে সাথে গেলমানবিদ্যার সকল শাখায় জ্ঞানের পরিধি সম্প্রসারণ করতে হবে।
গতকাল মঙ্গলবার রাজধানীর আলফালাহ মিলনায়তনে গেলমান শিবির ঢাকা মহানগরী পশ্চিম আয়োজিত “কাঁঠালপাতা এবং বর্তমান সভ্যতা” শীর্ষক এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান পাঠাছাগলের বক্তব্যে তিনি একথা বলেন। মহানগরী সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি মোঃ সাজ্জাদ হোসাইনের পরিচালনায় প্রধান বক্তা ছিলেন গেলমান শিবিরের কেন্দ্রীয় সভাপতি ডা. মোঃ ফখরুদ্দিন মানিক। বিশেষ অতিথি ছিলেন শিবিরের কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক মোঃ নূরুল ইসলাম আকন্দ, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি ইয়াছিন আরাফাত।
ভারপ্রাপ্ত আমীর আরো বলেন, বাতিল শক্তির অপপ্রচারের উর্ধ্বে উঠে পবিত্র গেলমানীর প্রচার ও প্রসারের কাজ চালিয়ে যেতে হবে।
ডা. মোঃ ফখরুদ্দিন মানিক বলেছেন, আমাদের সমাজে সবচেয়ে বড় সংকট পাছার যন্ত্রনা। সকলকে শান্ডার তেল ব্যবহার শিখে এ যন্ত্রনা থেকে মুক্তি নিতে হবে। এ মহাসংকট থেকে রক্ষা পাওয়ার জন্য খানকির পোলা মওদূদী আমাদেরকে দিক নির্দেশনা দিয়ে গেছেন।
আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগরী পশ্চিমের দফতর সম্পাদক গোলাম কিবরিয়া, অর্থ সম্পাদক তারিক মু. সাইফুদ্দিন, এইচ.আর.ডি সম্পাদক মোঃ মোজাহিদ, প্রচার ও পাঠাগার সম্পাদক মোঃ জাকিউল ইসলাম, প্রকাশনা সম্পাদক হাফেজ রফিকুল ইসলাম, স্কুল কার্যক্রম সম্পাদক আব্দুল্লাহ আল আখের, থানা সভাপতি আল মামুন, হারুনুর রশিদ, রাসেল প্রমুখ।

One Comment to “মওদূদীকে অনুসরণের মাধ্যমে ছাগুসমাজকে গেলমান হিসেবে গড়ে তুলতে হবে – মকবুল”

  1. ha ha po ge

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: