মহারনের মহা ময়দানে মালাউনরা কেনো

মন্তব্য পাকিবেদন ।। ছাগমুদুর রহমান

আল্লাহর তৈরী দুনিয়ায় একমাত্র জায়েজ খেলা হলো ক্রিকেট। কারণ এটিই এক মাত্র খেলা যেটা শরিয়তের সব নিয়ম কানুন মেনে চলে। ব্যাটসম্যানরা যথাযথ পর্দা পুশিদা নিয়ে খেলতে নামে। মাথায় থাকে হ্যালমেট। যা মাথার আব্রু রক্ষা করে। পায়ে থাকে লম্বা পায়জামা(নাফরমানরা বলে ট্রাউজার) যেটি সতর ঢেকে রাখে। অন্যদিকে বেগানা স্ত্রী লোক জাতে খেলোয়াড়দের চোখের দিকে তাকাতে না পারে সেজন্য আছে সান গ্লাসের ব্যাবস্থা। সেঞ্চুরী করলে মাঠে খেলোয়াড়রা সিজিদায় নেমে আল্লাহর দরবারে শুকুর জানায়। এসব কোন কিছুই ফুটবল বা অন্য খেলায় দেখা যায় না। সে খেলা গুলোতে খেলোয়াড়রা নামে হাফ প্যান্ট পরে(নাউজুবিল্লাহ)।

যাই হোক। ক্রিকেটই হচ্ছে এক মাত্র শরিয়ত সম্মত খেলা। কিন্তু এই শরিয়তি খেলাতে ভারতের মতো মালাউন-রা কি করে? যেখানে আফ্রীদির মতো সুদর্শন হ্যান্ডসাম সুপার ফার্টাইল ক্রিকেটাররা খেলে সেখানে মালাউনরা খেলবে কোন যুক্তিতে? আফ্রীদির ক্ষমতার কাছে আসার ক্ষমতাও তো নেই ভারতীয় মালাউনদের। আফ্রীদি এক রাতে কতোজন মগবাজারীকে সুখ দিতে পারে তা কি কেউ জানে? জানেনা।

তাই আই সি সি-র কাছে আমাদের আবেদন ক্রিকেট থেকে ভারতকে বহিষ্কার করা হোক। এখানে কেবল থাকবে পাকিস্তান। আর কেউ না। কেউ না। পাকিস্তানী ভাইরা ক্রিকেট খেলবে। মাঝে মাঝে এসে আমাদের সুখ দিয়ে যাবে।

আর আরেকটি ব্যাপারেও আমরা আই সি সি-র দৃষ্টি আকর্ষন করতে চাই। খেলা চলাকালীন সময়ে যাতে আমাদের পাকিস্তানী ভাইদের মেজাজ মর্জি ভালো থাকে, তারা পর্যাপ্ত সুখের সাথে খেলা খেলতে পারে সে জন্য এখন থেকে পাকিস্তানের প্রতিটি ট্যুরে প্রতিটি খে্লোয়াড়ের সাথে একটা করে জামাত শিবিরের গেলমান সাপ্লাই দেবার ব্যাবস্থা করা হোক।

One Comment to “মহারনের মহা ময়দানে মালাউনরা কেনো”

  1. lekhatato mama jobbor hoise. Paki der gua laal hoia jaibo.

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: