জামায়াতের দাবি ‘বাঘ নয়, ছাগল হোক জাতীয় পশু’

নিজস্ব পাকিবেদক।। ৩০ মার্চ, ২০১১

জামায়াতের ভারপ্রাপ্ত হ্যাডম জাহাজের কচ্ছপ মকবুল আহমেদ বলেছেন এ দেশের সবকিছুতে নালত নেমেছে। সরকার বগার মুত খেয়ে বড় হচ্ছে। ছাগল পৃথিবীর আশ্চর্যতম সৃষ্টি – বিষয়ক গোলবৈঠকে তিনি বলেন, কত কিছুর নাম পরিবর্তন করতে পেরেছে, অথচ অতি প্রয়োজনীয় কিছু জিনিসে এখনো তাদের চোখ পড়েনি। কেন পড়েনি? জাতির কাছে এ এক গুরুত্বপূর্ণ প্রশ্ন। বাঘের মতো একটি হিংস্র পশু কিভাবে দেশের জাতীয় পশু হয়? দেশের আর্থসামাজিক উন্নয়নে বাঘের ভূমিকা কি? অথচ ছাগল একটি পবিত্রতম উপকারি জীব। বুদ্ধিমত্তা এবং সৌন্দর্যে জামায়াত নেতাদের কাছাকাছি।

তিনি আরো বলেন, আমরা চাইলে বড়জোর বাঘের লেজ দিয়ে কান চুলকাতে পারি। কিন্তু কোনভাবেই এর পাছায় হাত দেয়া যায় না। কারণ বাঘের আত্মসম্মানবোধ প্রয়োজনের তুলনায় বেশি। অথচ ছাগলের পাছায় হাত দিলেই ছাগল খুব খুশি হয় এবং গেলমান সংকটের সময় বিকল্প হিসেবে ছাগলের ব্যবহার সম্ভব।

অন্যান্যের মধ্যে গেলমান শিবির সভাপতি তার বক্তব্যে বলেন, ষড়যন্ত্র করে কাঠালপাতার সংকট দেখানো হচ্ছে। এ সংকট কৃত্রিম। কাঠালপাতা ট্রেডিং এর শেয়ার এখনো বাজারে ছাড়া হচ্ছে না দাবি করে তিনি হুংকার ছেড়ে কঠিন উচ্চারন করেন, যদি ৭ দিনের মধ্যে এ শেয়ার বাজারে ছাড়া না হয়, তবে আমরা শেয়ার মার্টে ল্যাদিয়ে পেদিয়ে একাকার করে দিবো।

বৈঠক শেষে বক্তাগন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে প্রচুর ল্যাদিয়ে চলে যান। শেষখবর পাওয়া পর্যন্ত ইসলামী ছাত্রী সংস্থার কর্মীদের ল্যাদা পরিষ্কার করতে দেখা গেছে।

One Comment to “জামায়াতের দাবি ‘বাঘ নয়, ছাগল হোক জাতীয় পশু’”

  1. vi haste haste bichna vainga poira gesi ga..

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: